সর্বশেষ
 দেশে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হাসপাতাল থেকে ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া সংসদে পরীমনি নিয়ে আলোচনা হয়, এই লজ্জা কোথায় রাখি: জাফরুল্লাহ মহামারির মধ্যেও যুদ্ধে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ: জাতিসংঘ সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতি নামক ঘোষিত নতুন সংগঠন অবৈধ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি: রেজ্যুলেশনের কপি নিলেন পররাষ্ট্রমন্ত্রী ব্রেন স্ট্রোক করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার শাদিদ,ঢাকায় প্রেরণ সিলেটে পৌঁছেছে ৩৭ হাজার ২০০ ডোজ টিকা যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার ইঙ্গিত কিমের ফাইজার-মডার্নার ভ্যাকসিন শুক্রাণুর সংখ্যা কমায় না: গবেষণা

বিশ্বে করোনার প্রকোপ কমছে

  |  ১৭:৪৩, ফেব্রুয়ারি ১৮, ২০২১

বিশ্বে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। কিছুদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেছিলেন, পাঁচ সপ্তাহ ধরে করোনাভাইরাসের সংক্রমণ কমছে। এ সংক্রমণ রীতিমতো অর্ধেকে নেমে এসেছে। এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, গত সপ্তাহে এ ভাইরাসের সংক্রমণ ১৬ শতাংশ কমেছে।

ডব্লিউএইচও জানিয়েছে, গত সপ্তাহে মৃত্যুর হারও ১০ শতাংশ কমেছে। এই সময়ের ব্যবধানে মারা গেছেন ৮১ হাজার। গত রবিবার থেকে পূর্ববর্তী এক সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে এসব পরিসংখ্যান তুলে ধরেছে ডব্লিউএইচও। ওই এক সপ্তাহের ব্যবধানে আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ লাখ মানুষ।

ডব্লিউএইচওর হিসাব অনুসারে, বিশ্বের ছয়টি অঞ্চলের মধ্যে পাঁচ অঞ্চলে করোনার সংক্রমণ কমেছে। আফ্রিকায় সংক্রমণ কমেছে ২০ শতাংশ, পশ্চিম প্রশান্তমহাসাগরীয় অঞ্চলে সংক্রমণ কমেছে ২০ শতাংশ। ইউরোপে কমেছে ১৮ শতাংশ, আমেরিকায় কমেছে ১৬ শতাংশ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় ১৩ শতাংশ।

তবে পূর্ব ভূমধ্যসাগরীয় অঞ্চলে করোনার সংক্রমণ বেড়েছে। এ অঞ্চলে করোনার সংক্রমণ বেড়েছে ৭ শতাংশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ