সর্বশেষ
 গ্রিসে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল সাবান মিয়ার সাবেক ছাত্রদল নেতা আলী চৌধুরীর বাসায় সন্ত্রাসী হামলা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন ইমন জিএসসি ইউকের উদ্দ্যোগে সুনামগঞ্জে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ তাহিরপুরে হাজী আব্দুল অদুদ-র পরিবারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ এন.আর.বি ব্যাংক লিঃ এর মোঃ জামিল ইকবাল ও পরিচালক জাহেদ ইকবাল এর ঈদ উপহার বিতরণ স্পেনে কোথায় কখন ঈদুল ফিতরের জামাত হবে জিএসসি ইউকের উদ্দ্যোগে জগন্নাথপুরে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ নকশী বাংলা ফাউন্ডেশন সিলেটের ইফতার ও দোয়া মাহফিল সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এম আসকির আলী

মিয়ানমারে ৬ সেলিব্রেটির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  |  ১৭:৩৮, ফেব্রুয়ারি ১৮, ২০২১

অভ্যুত্থানের বিরুদ্ধে গণঅসহযোগ আন্দোলন উৎসাহিত করার অভিযোগে ৬ জন সেলিব্রেটির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে মিয়ানমারের সামরিক জান্তা। এর মধ্যে রয়েছেন চলচ্চিত্র পরিচালক, অভিনেতা-অভিনেত্রী ও একজন গায়ক। তারা দোষী সাব্যস্ত হলে দু’বছর পর্যন্ত কারাদ- হতে পারে। এর জবাবে ফেসবুকে দেয়া পোস্টে অভিনেতা লু মিন বলেছেন, জনগণের ঐক্য দেখে আমি বিস্মিত। মানুষের শক্তি অবশ্যই মানুষের কাছে ফিরে আসবে। এই আন্দোলনে এরই মধ্যে বহু সরকারি অফিস পঙ্গু হয়ে গেছে। তবে সমান তালে চলছে গ্রেপ্তার অভিযান। বর্তমানে এই গ্রেপ্তারের সংখ্যা প্রায় ৫০০।
বুধবার দিনের শেষে নিরাপত্তা রক্ষাকারীরা মিয়ানমারের দ্বিতীয় বৃহৎ শহর মান্দালয়ে রেলওয়ে শ্রমিকদের ওপর গুলি করেছে। তারা আন্দোলনের অংশ হিসেবে রেল চলাচল বন্ধ করে দেয়ার চেষ্টা করেছিলেন। সেখানে গুলিতে একজন আহত হয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ১লা ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানে অং সান সুচির সরকারকে ক্ষমতাচ্যুত করে তাকে ও প্রেসিডেন্ট উইন মিন্টকে আটক করার প্রতিবাদে বিক্ষোভ চলছেই মিয়ানমারে। এর মধ্যে বুধবার দেশজুড়ে জরুরি অবস্থা লঙ্ঘন করে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ। ১লা ফেব্রুয়ারির পর এদিনই সবচেয়ে বড় বিক্ষোভ হয়েছে সেখানে। বৃহস্পতিবার ইয়াঙ্গুনের প্রধান বিশ্ববিদ্যালয়ের কাছে একটি ব্যস্ত জংসনে সমবেত বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে নির্দেশ দেয়া হয় পুলিশকে। এ ছাড়া শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ করার কথা শিক্ষার্থীদের।

এ বিভাগের অন্যান্য সংবাদ