সর্বশেষ

জিয়ার বীরোত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

  |  ১৪:৩০, ফেব্রুয়ারি ১৭, ২০২১

জিয়াউর রহমানের বীরোত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সিলেট মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকীর নেতৃত্বে নগরীতে বিক্ষোভ মিছিল বের হয়। বুধবার নগরী বন্দর এলাকা থেকে মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক অতিক্রম করে রেজিস্ট্রারী মাঠে গিয়ে শেষ হয়।

মিছিল পূর্বে উপস্থিত নেতাকর্মীর উদ্দেশ্যে মিফতাহ্ সিদ্দিকী বলেন, স্বাধীনতার ঘোষণা দেওয়ার মাধ্যমে জিয়াউর রহমান এদেশের মুক্তিযুদ্ধের সূচনা করেন। নিজের জীবন বাজি রেখে রণাঙ্গনে যুদ্ধ করা একজন বীর মুক্তিযোদ্ধাকে হেয় প্রতিপন্ন করতে এমন সিদ্ধান্ত নেওয়া মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশপ্রেমের চেতনা পরিপন্থী এবং জাতির জন্য কলঙ্কস্বরূপ। প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের মুক্তিযুদ্ধের প্রথম সেক্টর কমান্ডার, তাঁর অর্জিত খেতাব বাতিলের অধিকার কারও নেই।

অবিলম্বে তিনি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে উপর থেকে সকল মামলার তুলে নেওয়ার আহবান জানান।

বিক্ষোভ মিছিল পূর্বে বক্তব্য রাখেন- সিলেট মহানগর বিএনপির উপদেষ্টা সাইদুর রহমান বদুড়ী, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ, বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার মামুন, আব্দুল জব্বার তুতু, মহানর শ্রমিকদালের সভাপতি ইউনুছ মিয়া।

মিছিলে আরও উপস্থিত ছিলেন সিরাজ খান, মুরাদ খান, রফিকুল বারী রুমান, আজির উদ্দিন, সেলিম মাহমুদ, রফিকুল ইসলাম, মাসুদ আহমদ কবির, খালেদ আকবর চৌধুরী, মঞ্জুর হোসেন মজনু, সোহেল মাহমুদ, এডভোকেট লোকমান আহমদ, সোহেল আহমদ, আবু সাঈদ মো: তায়েফ, মারুফ আহমদ টিপু, শাহীন আলী, ফজলে এলাহি পাপ্পু, বিমল দেবনাথ, আব্দুল মন্নান, উবায়দুর রহমান সজিব, মঞ্জুর আহমদ, ডা: শাকিলুর রহমান, মো: সেলিম মিয়া, রাসেল আহমদ, জাকির আহমদ, সিদ্দিকুর রহমান রুহেল, আজিজুর রহমান, কাউসার হোসেন রকি, শাহীন আহমদ, হোসেন খান ইমাদ, শাহরিয়ার আশফাক শাহি, ফাহিম রব্বানি, জুবের আহমদ, কাউসার আহমদ শিবলু, শাকিল আহমদ ও ফখরুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ