সর্বশেষ

পরিবহন শ্রমিকের সঙ্গে সিসিকের সংঘর্ষ, রণক্ষেত্র সিলেট

  |  ১৪:০৬, ফেব্রুয়ারি ১৭, ২০২১

সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় অবৈধ মাইক্রোস্ট্যান্ড উচ্ছেদকালে পরিবহন শ্রমিক ও সিটি কর্পোরেশন কর্মীদের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় অন্তত অর্ধশতাধিক যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। এ সময় অস্ত্র ও গুলিসহ ফাহাদ নামের একজনকে আটকও করে পুলিশ।

এ ঘটনায় উভয় পক্ষের ২-৩ জন আহত হয়েছেন বলে প্রাথমিভাবে জানা গেছে।

সরেজমিনে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, সিসিক কর্তৃপক্ষ স্ট্যান্ড উচ্ছেদ করতে চাইলে শ্রমিকরা স্ট্যান্ডের জন্য জায়গা চায়। জায়গা না দিলে শ্রমিকরা গাড়ি নিয়ে সরবে না বলে জানায়। এরপরই দেখা দেয় উত্তেজনা। পরে সিসিকের পক্ষ থেকে উচ্ছেদ শুরু করতে চাইলে শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

অপরদিকে শ্রমিকদের দাবি, সিসিক কর্তৃপক্ষ জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা চালায় এবং গাড়ি ভাঙচুর করে। এ সময় শ্রমিকরা উত্তেজিত হয়ে হামলা চালায়।

শ্রমিকনেতা আলী আকবর রাজন দাবি করেন, আমরা সরে যেতে রাজি। কিন্তু অন্য কোথাও আমাদের গাড়িগুলো রাখার জন্য কিছু জায়গা দেয়া হোক।

সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী জানান, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সিভিল সার্জন অফিস লাগোয়া মাইক্রোবাসের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে চাইলে শ্রমিকরা বাকবিতণ্ডা শুরু করেন। এক পর্যায় শ্রমিকরা অতর্কিত হামলা চালায়।

এদিকে পরিস্থিতি নি

এ বিভাগের অন্যান্য সংবাদ