সর্বশেষ

‘নেপাল-শ্রীলংকায়ও বিজেপি সরকার চান অমিত শাহ’

  |  ১৮:০৩, ফেব্রুয়ারি ১৫, ২০২১

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রভাবশালী নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জড়িয়ে বক্তব্য দিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি বলেছেন, শুধু ভারতেই নয়, শ্রীলংকা, নেপালেও বিজেপির সরকার গড়ার পরিকল্পনা রয়েছে অমিত শাহর। এই পরিকল্পনার কথা খোদ অমিত শাহ-ই তাকে জানিয়েছিলেন বলে দাবি বিপ্লবের।

বিজেপি থেকে নির্বাচিত এই মুখ্যমন্ত্রী শনিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ কথা বলেন। খবর এনডিটিভি ও আনন্দবাজারের।

বিপ্লবের দাবি, অমিত শাহ তখন বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে ত্রিপুরা সফরে এসেছিলেন, তখন এই পরিকল্পনার কথা রাজ্যের নেতাদের সঙ্গে এক চা-চক্রে জানিয়েছিলেন।

বিপ্লবের কথায়– ‘রাজ্যের অতিথি নিবাসে আমরা বিভিন্ন বিষয়ে আলোচনা করছিলাম। তখন বিজেপির উত্তর-পূর্বের আঞ্চলিক সম্পাদক অজয় জামওয়াল বলেন, ভারতের প্রায় সব রাজ্যেই সরকার গড়েছে বিজেপি। এই কথার জবাবে অমিত শাহ বলেছিলেন– এখনও শ্রীলংকা ও নেপাল বাকি। ওই দুই দেশে আমাদের দলকে ছড়িয়ে দিতে হবে। জিতে সরকার গড়তে হবে।’

বিপ্লব অমিত শাহর ভূয়সী প্রশংসাও করেন। বলেন, ‘কমিউনিস্টরা দাবি করতেন তারা বিশ্বের সবচেয়ে বড় দল। এই রেকর্ড অমিত শাহ ভেঙেছেন। বিজেপিকে বিশ্বের সবচেয়ে বড় দল বানিয়েছেন।’

পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসন নিয়েও কথা বলেন বিপ্লব। বলেন, বিজেপি এলে কেরালায় প্রতি পাঁচ বছরে সরকার বদলানোর ধরন শেষ হবে। পশ্চিমবঙ্গের ক্ষমতা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় সরে যাবেন।

এদিকে বিপ্লবের এ মন্তব্য নিয়ে সমালোচনা করেছেন সিপিএম ও কংগ্রেস। রাজ্যের দুই বিরোধী দলের দাবি, অনেক দিন ধরেই নেপাল, ভুটান, শ্রীলংকাকে যুক্ত করে হিন্দুরাষ্ট্র গঠনের পরিকল্পনা রয়েছে আরএসএসের।

এ বিভাগের অন্যান্য সংবাদ