SylhetNewsWorld | সিনেটে ট্রাম্পের অভিশংসন বিচার শুরু - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা

সিনেটে ট্রাম্পের অভিশংসন বিচার শুরু

  |  ০৮:৪১, ফেব্রুয়ারি ১০, ২০২১

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিচার সাংবিধানিক বলে জানিয়েছে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেট।

এতে গত মাসে ক্যাপিটল ভবনে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিচারের পূর্ণ কার্যক্রম শুরুর অনুমোদন মিলেছে।

কিন্তু তাকে দোষী সাব্যস্তকরণ যে কতটা কঠিন হবে; তা পরিষ্কার করে দিয়েছেন রিপাবলিকান সিনেটররা। বার্তা সংস্থা এএফপি ও বিবিসি এমন খবর দিয়েছে।

ট্রাম্পের আইনজীবীদের দাবি, হোয়াইট হাউস ছাড়ার পর তিনি আর বিচারের মুখোমুখি হতে পারেন না। তারা এই বিচার কার্যক্রম বাতিলের দাবি জানিয়েছেন।

কিন্তু সিনেটে বিচার শুরু করার পক্ষে ৫৬-৪৪ সংখ্যাগরিষ্ঠ ভোট পড়েছে। রিপাবলিকান দলের কয়েকজন সিনেট সদস্যও বিচারের পক্ষে সায় দিয়েছেন।

নির্বাচনে জালিয়াতি করে বিজয় কেড়ে নেওয়ার অভিযোগ করে ক্যাপিটল ভবনের দিকে এগিয়ে যেতে সমর্থকদের উৎসাহিত করেছেন ট্রাম্প। গত ৬ জানুয়ারিতে ট্রাম্পের সেই বক্তৃতার ভিডিও ফুটেজের মন্তাজ প্রদর্শনের মাধ্যমে মঙ্গলবার বিচারপ্রক্রিয়া শুরু হয়েছে।

ম্যারিল্যান্ডের প্রতিনিধি পরিষদ সদস্য জ্যামি রাসকিন বলেন, এটি বড় ধরনের অপরাধ ও অপকর্ম। এটি যদি অভিশংসনযোগ্য অপরাধ না হয়, তবে পরে আরও এমন ঘটনা ঘটবে।

এই আবাসন ধনকুবেরের আইনজীবীরা বলেন, একজন সাবেক প্রেসিডেন্টকে এই বিরূপ পরিস্থিতিতে ফেলে দেওয়া সাংবিধানিক প্রক্রিয়া হতে পারে না। ডেমোক্র্যাটদলীয় সদস্যরা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটি করছেন বলে তারা দাবি করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ