SylhetNewsWorld | মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট সোয়ে - SylhetNewsWorld
সর্বশেষ
 প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন

মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট সোয়ে

  |  ১৫:২৯, ফেব্রুয়ারি ০১, ২০২১

মিয়ানমারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিলেন ভাইস প্রেসিডেন্ট মিন্ট সোয়ে। ক্ষমতা গ্রহণের পরই ১ বছরের জরুরি অবস্থা ঘোষণা করেন তিনি।

মিয়ানমারের সেনাবাহিনী পরিচালিত মায়াওয়াদ্দি টিভিতে এই ঘোষণা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, ভোটার তালিকা নিরীক্ষা ও অনুমোদনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত ২০০৮ সালের সেনা সমর্থিত সংবিধান অনুযায়ী দেশের আইন, প্রশাসন ও বিচার বিভাগের ক্ষমতা সামরিক বাহিনীর প্রধানের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার ভোরে দেশটির রাষ্ট্রপতি উইন মিন্ট ও ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সু চিসহ দলের শীর্ষ নেতাদের আটক করে সেনাবাহিনী। বন্ধ করে দেয়া হয়েছে টেলিফোন ও ইন্টারনেট সেবা।

গুরুত্বপূর্ণ শহরগুলোতে সেনা মোতায়েন করা হয়েছে। দেশটিতে সেনাবাহিনীর সাথে সরকারের চলমান দ্বন্দ্ব ও সেনা অভুত্থানের শংকার মধ্যেই এসব ঘটনা ঘটলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ