সর্বশেষ
 পরিবারের সবাইকে শেষ করে দিতে চেয়েছিলেন মেহজাবিন দেশের উন্নয়নই বিএনপির গাত্রদাহের কারণ: কাদের বাংলাদেশিদের একাউন্ট বাড়ছে সুইজারল্যান্ডে: ফখরুল সিলেটে দুই সন্তানসহ স্ত্রী খুনের ঘটনায় স্বামী গ্রেপ্তার দেশে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হাসপাতাল থেকে ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া সংসদে পরীমনি নিয়ে আলোচনা হয়, এই লজ্জা কোথায় রাখি: জাফরুল্লাহ মহামারির মধ্যেও যুদ্ধে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ: জাতিসংঘ সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতি নামক ঘোষিত নতুন সংগঠন অবৈধ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি: রেজ্যুলেশনের কপি নিলেন পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট সোয়ে

  |  ১৫:২৯, ফেব্রুয়ারি ০১, ২০২১

মিয়ানমারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিলেন ভাইস প্রেসিডেন্ট মিন্ট সোয়ে। ক্ষমতা গ্রহণের পরই ১ বছরের জরুরি অবস্থা ঘোষণা করেন তিনি।

মিয়ানমারের সেনাবাহিনী পরিচালিত মায়াওয়াদ্দি টিভিতে এই ঘোষণা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, ভোটার তালিকা নিরীক্ষা ও অনুমোদনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত ২০০৮ সালের সেনা সমর্থিত সংবিধান অনুযায়ী দেশের আইন, প্রশাসন ও বিচার বিভাগের ক্ষমতা সামরিক বাহিনীর প্রধানের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার ভোরে দেশটির রাষ্ট্রপতি উইন মিন্ট ও ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সু চিসহ দলের শীর্ষ নেতাদের আটক করে সেনাবাহিনী। বন্ধ করে দেয়া হয়েছে টেলিফোন ও ইন্টারনেট সেবা।

গুরুত্বপূর্ণ শহরগুলোতে সেনা মোতায়েন করা হয়েছে। দেশটিতে সেনাবাহিনীর সাথে সরকারের চলমান দ্বন্দ্ব ও সেনা অভুত্থানের শংকার মধ্যেই এসব ঘটনা ঘটলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ