সর্বশেষ

মৌলভীবাজার পৌরসভা: বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা

  |  ১৭:০৬, জানুয়ারি ২৯, ২০২১

নির্বাচনের একদিন আগেই মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী অলিউর রহমান নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। ২৪ ঘন্টার আল্টিমেটামের সময় পেরিয়ে গেলেও জেলা বিএপির সিনিয়র নেতৃবৃন্দের উপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করা, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ না থাকা এবং প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তোলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

শুক্রবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের হল রুমে জেলা বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীদের সাথে নিয়ে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বয়কটের ঘোষণা দেন সদর পৌরসভা নির্বাচনে এ নিয়ে ২ বারের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো: অলিউর রহমান। এর আগে বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে ভোটার ও নিজের শঙ্কার বিষয়টি তোলে ধরে সরকার দলের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারের ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন। ওই দিন সংবাদ সম্মেলনে সরকার দলের নেতাকর্মীদের অবাধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন, ধানের শীষের সমর্থক, ভোটার, বিএনপির নেতাকর্মীদের মারধর ও হুমকিসহ ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে তাদের সন্ত্রাসী কর্মকান্ডের সার্বিক বিষয় গণমাধ্যম কর্মীদের অবগত করেন। এবং নির্বাচনের পরিবেশ নিয়েও তাদের চরম উদ্বেগ উৎকন্ঠার কথা জানান।

সংবাদ সম্মেলনে ধানের শীষের প্রার্থী অলিউর রহমানের সাথে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্বল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, শামীম আহমদ, আব্দুর রহিম রিপন, সদর উপজেলা বিএনরি সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সেলিম আহমদ প্রমুখ

এ বিভাগের অন্যান্য সংবাদ