SylhetNewsWorld | সৌদি আরব যাচ্ছেন কাতারের আমির - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

সৌদি আরব যাচ্ছেন কাতারের আমির

  |  ১৭:৪৮, জানুয়ারি ০৫, ২০২১

কাতারের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের খবরে মধ্যপ্রাচ্যে স্বস্তির আবহ সৃষ্টি হয়েছে। সৌদি আরবে হতে যাওয়া গালফ কো-অপারেটিভ কাউন্সিলের (জিসিসি) সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। কাতারের জন্য আকাশ, স্থল ও জলপথে সব সীমান্ত খুলে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে সৌদি আরব। তারা ও তাদের আরব মিত্ররা এখন থেকে প্রায় সাড়ে তিন বছর আগে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। ফলে পারস্য উপসাগরে নতুন এক সঙ্কট সৃষ্টি হয়। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। সোমবার কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী আহমাদ নাসের আল সাবাহ ঘোষণা দেন, জিসিসির মঙ্গলবারের সম্মেলনে অংশ নিচ্ছেন কাতারের আমির শেখ তামিম। এর মধ্য দিয়ে উপসাগরীয় অঞ্চলে বিদ্যমান অনেক সমস্যার সমাধান হবে বলে আশা করা হচ্ছে।

কুয়েতের আমির শেখ নাওয়াফের প্রস্তাবের ভিত্তিতে সৌদি আরব ও কাতারের মধ্যকার যোগাযোগ আজ মঙ্গলবার সন্ধ্যার মধ্যে শুরু হবে। এক বিবৃতিতে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, কুয়েতের আমির এরই মধ্যে ফোনে কথা বলেছেন কাতারের আমির ও সৌদি আরবের ক্রাউন প্রিন্সের সঙ্গে। ওই টেলিসংলাপে প্রত্যেকেই একীভূত হওয়ার ওপর জোর দিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ