রাতারগুল শিয়ালীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, |                          

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী রাতারগুল শিয়ালীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন উৎসব মুখর পরিবেশে ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২৯ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে রাতারগুল শিয়ালীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে চেয়ার প্রতীক নিয়ে ডাক্তার সৈয়দ গোলাম রশিদ রিমন ছাতা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে বিজয়ী ও নিকটতম প্রতিদন্ধী প্রার্থীরা হলেন, সভাপতি পদে ডা. সৈয়দ গোলাম রশিদ রিমন চেয়ার প্রতীক নিয়ে১২৮ ভোট পেয়ে বিজয়ী বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী আব্দুল কাদির ছাতা প্রতীক নিয়ে পেয়েছেন আব্দুল কাদির ১১৩ ভোট।কোষাধ্যক্ষ পদে মোঃ ইসমাইল আলী মই প্রতীক নিয়ে ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী ইসমাইল আলী ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ৮৫ ভোট।

১২টি পদের মধ্যে দুইটি পদে (সভাপতি ও কোষাধক্ষ্য ) ভোট অনুষ্ঠিত হয় এছাড়া একাধিক পদে প্রার্থী না থাকায় ১০জন প্রার্থী বিনা প্রতিদন্ধীতায় বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৭৩। এরমধ্যে মোট ভোট কাস্টিং হয়েছে ২৪৫ টি।ভোট গ্রহণের দিন সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটারদের সরব উপস্থিতি দেখা গেছে।

নির্বাচনের প্রাপ্ত ফালাফলের সত্যতা নিশ্চিত করেন,
রাতারগুল শিয়ালীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন প্রিসাইডিং অফিসার মাস্টার আমিনুর রহমান চৌধুরী,পোলিং অফিসার মাস্টার শামসল ইসলাম।অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটারগণ ভোটাধিকার প্রয়োগ করেন। ২টি পদের বিপরিতে ৪জন প্রার্থী নির্বাচনে প্রতিদন্ধীতা করেন। তিনি আরো বলেন, রাতারগুল শিয়ালীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন এর ফলাফল সমবায় সমিতি আইন ৩৪(৫) বিধি মোতাবেক প্রকাশ করা হয়।

নির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখতে ভোটগ্রহণের শুরু থেকে শেষ পর্যন্ত গোয়াইনঘাট থানা পুলিশের একটি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন।