আরটিএআল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সপ্তাহব্যাপী ভর্তি মেলার উদ্বোধন

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, |                          

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সপ্তাহব্যাপী ভর্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠান গত ২৯ জুন শনিবার সকালে সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ইউনিটার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান, আন্তর্জাতিক অর্থনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির সমকালীন বিশ^ অর্থনীতির সাথে বাংলাদেশের অর্থনীতির তুলনা করে বলেন, বেকারত্ব দূরীকরণ ও সাবলম্বী জনশক্তি হিসেবে শিক্ষার্থীদেরকে গড়ে তোলার লক্ষ্যে এই ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, আধুনিক, সমকালীন ও কর্মবান্ধব পাঠ্যক্রম এবং প্রযুক্তি নির্ভর মানসম্মত শিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিশ^ ব্যাপৃত নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পেশাজীবি তৈরির দৃঢ় প্রত্যয় নিয়ে এই বিশ^বিদ্যালয় পরিচালিত হচ্ছে। তিনি এডমিশন ফেয়ার পরবর্তী সময়ে এই ইউনিভার্সিটির কার্যক্রম পরিদর্শনের জন্য অভিভাবকমন্ডলী, সাংবাদিকবৃন্দ ও সুধী সমাজের প্রতি আহবান জানান।
ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের বিভাগীয় প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রক সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল আনসারী, ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুল আলম মিয়া, ইংলিশ ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজা, এপ্লাইড হেলথ্ এন্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ডা. রিজওয়ানা সুরতানা, ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান শান্তা ইয়াসমিন, আইকিউএসি’র প্রধান সহযোগী অধ্যাপক ড. মোঃ জাকারিয়া হাবিব এবং ইউনিভার্সিটির নব প্রতিষ্ঠিত ইন্সস্টিটিউট বাংলাদেশ ইন্সস্টিটিউট অব ইনক্লুসিভ স্কিল ডেভেলপমেন্ট (বিআইআইএসডি) এর পরিচালক প্রফেসর ড. মোঃ আব্দুল মালেক ও সকল ফ্যাকল্টির কর্মকর্তাবৃন্দ সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ ভর্তি মেলায় আগত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও মিডিয়া কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে নতুন ধারার এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে, সিলেটের সামগ্রিক অবস্থা বিবেচনায় এডমিশন ফেয়ার উপলক্ষে স্পট এডমিশনে ৫০% ওয়েভার সহ শর্তসাপেক্ষে শতভাগ স্কলারশিপেরও ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের ভর্তিফিতে শতভাগ ওয়েভার ও স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় তথা বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসি’র নির্দেশনা শতভাগ প্রতিপালনক্রমে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে ইইই, সিএসই, বিবিএ, ইংলিশ, ফ্যাশন ডিজাইন, বিডিপিএইচ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ ও এম.এড প্রোগ্রামে শিক্ষাদান করা হচ্ছে বলে অনুষ্ঠানে সকলকে অবহিত করা হয়। এছাড়াও সম্প্রতি এই ইউনিভার্সিটিতে বিআইআইএসডি নামে একটি ইন্সস্টিটিউট চালু হয়েছে এবং সামার ২০২৪ সেশনের জন্য শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। ইউনিভার্সিটির ট্রেজারার মেলা পরিদর্শনে আগত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক ও সুধী সমাজকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, ভর্তি মেলা ২৯ জুন শুরু হয়েছে, যা আগামী এক সাপ্তাহ পর্যন্ত চলবে।