জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প প্রশংসনীয় উদ্যোগ: চেয়ারম্যান সুজাত আলী রফিক

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, |                          

সিলেট সদর উপজেলার অন্তর্ভুক্ত ৮ নং কান্দিগাও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের চামাউরা কান্দি এলাকায় বন্যা পরবর্তী চিকিৎসা সেবা দেওয়ার উদ্দেশে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে জালালাবাদ লিভার ট্রাস্ট।

শুক্রবার ( ২৮ জুন) চামাউরা কান্দি হোসাইন মিয়া সুপার মার্কটে সকাল ১০ টায় আয়োজিত এ মেডিকেল ক্যাম্পে ৮ নং কান্দিঁগাও ইউনিয়ন থেকে আসা প্রায় পাঁচ শতাধিক রোগীরা ময়মনসিংহ মেডিকেল কলেজর একদল তরুণ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ পেয়েছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

এসময় তিনি বলেন, সিলেটে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা পরিস্থিতি বিরাজমান। বন্যা দুর্গত এলাকার মানুষ ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছেন। এ অবস্থায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে আমরা জরুরী ভিত্তিতে মেডিকেল ক্যাম্প গঠনের সিদ্ধান্ত গ্রহণ করি। এছাড়া পর্যায়ক্রমে সিলেটের বন্যা দুর্গত সকল এলাকায় আমরা ফ্রি মেডিকেল সেবা চালু করব।

তিনি বলেন- বন্যার শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা আপনাদের দোর গোড়ায় সকল প্রকার মানবিক সহায়তা পৌছে দিয়েছি। বন্যা পরবর্তীতেও আমরা আপনাদের পাশে থেকে যাতে কোন সমস্যা না হয় তার চেষ্টা করছি।

তিনি আরও বলেন,আমি ২০২২ সালের বন্যায়ও আপনাদের পাশে ছিলাম, এ বন্যায়ও আপনাদের পাশে আছি।

প্রধান অতিথি ছিলেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সুজাত আলী রফিক।

এসময় তিনি বলেন – বন্যা পরবর্তী বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প এমন উদ্যোগ প্রশংসনীয়। এমন একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি গর্বিত ও আপ্লুত। সিলেট শহরের ছড়ারপারের কৃতিসন্তান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীল এর সব মানবিক কার্যক্রমে আমি আপনাদের পাশে থাকব।

তিনি বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি দেখা দেওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত আছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকার রয়েছে। প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবার ও আশ্রয় কেন্দ্রগুলোতে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে আমরা।

প্রধান অতিথি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজনের জন্য জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা.স্বপ্নীল কে এমন মহতী উদ্যোগের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কান্দিগাও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বিশিষ্ট মুরব্বি মোঃ হোসেন মিয়ার সভাপতিত্বে মেম্বার মোঃ ইউসুফ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা ( বাসস) এর সিলেট ব্যুরো প্রধান ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সদর উপজেলা পরিষদের ( মহিলা) ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম,সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ শাহানুর প্রমুখ।