গোয়াইনঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ’ এর নির্বাচন কমিশন গঠন

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, |                          

গোয়াইনঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ’ এর কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।
রবিবার (২৩ জুন) ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ সদরুল ইসলামের সভাপতিত্বে এবং সিনিয়র সেক্রেটারী মোহাম্মদ মিছবাহ্ উদ্দিনের সঞ্চালনায় ইউরোপ, আমেরিকা, মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশ থেকে সংগঠনের কার্যকরী পরিষদের উপদেষ্টাবৃন্দ ও নেতৃবৃন্দের উপস্থিতিতে এক কার্যকরী সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সর্বসম্মতিক্রমে নির্বাচন কমিশনের প্রধান উপদেষ্টা আমেরিকা প্রবাসী আব্দুল লতিফ বাবুল, প্রধান নির্বাচন কমিশনার সৌদি আরব প্রবাসী আব্দুল আহাদ মনির, নির্বাচন কমিশন সচিব দুবাই প্রবাসী নজরুল ইসলাম, লন্ডন প্রবাসী সাবেক সেনা কর্মকর্তা মোহাম্মদ ইউসুফ ও লন্ডন প্রবাসী আব্দুল মুবিনকে সদস্যপদ প্রদান করে নির্বাচন কমিশন গঠন করে বর্তমান কেন্দ্রীয় পরিষদ বিলুপ্ত ঘোষণা করা হয় ।
জানা যায়, ২০১৬ সালে প্রবাসে অসহায় গোয়াইনঘাটের প্রবাসীদের সাহায্য সহযোগিতার জন্য প্রতিষ্ঠিত হয় ঐতিহ্যবাহী “গোয়াইনঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ”। ২০২৩ সালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতর ঢাকা কর্তৃক সিল-১৩৬৬/২০২৩ নম্বরে সংগঠনটি নিবন্ধিত হয়। প্রতিষ্ঠাকাল থেকে ৩২ টি দেশে ৩২টি শাখা এবং দেশে একটি সু-সংগঠিত সমন্বয় কমিটির মাধ্যমে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কর্মক্ষেত্রে নিহত প্রবাসীর লাশ দেশে পাঠানো, বাংলাদেশ হাইকমিশন বা কনস্যুলেটে যোগাযোগ, এমপ্লয়ারের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে সহায়তা করা, প্রাকৃতিক দুর্যোগের সময় গোয়াইনঘাটের বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষের জন্য ত্রাণ সাহায্য প্রদান, অসুস্হ প্রবাসীর চিকিৎসায় সাহায্য প্রদান এবং দেশে বা প্রবাসে প্রবাসীদের চিত্তবিনোদনের ব্যবস্থা করা সহ নানাবিধ কল্যাণমূলক কার্যক্রম সম্পাদন করে। -বিজ্ঞপ্তি