উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গোয়াইনঘাটে এক দিনে বন্যা দুর্গত ৫২০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, |                          

অতিরিক্ত বৃষ্টিপাত ও মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ঈদুল আযহা কালীন সময়ে সৃষ্ট বন্যা পরিস্থিতির শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান অব্যাহত আছে।
আজ ২৩ জুন ২০২৪ রোজ রবিবার গোয়াইনঘাট উপজেলার ১৩টি ইউনিয়নের মোট ৫২০০টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে পরিবার প্রতি ১০ (দশ) কেজি হারে মোট ৫২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। উক্ত বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে একজন ত্রাণ কার্যক্রম তদারকি কর্মকর্তা (ট্যাগ অফিসার) নিয়োজিত ছিলেন।
ট্যাগ অফিসারের সার্বক্ষণিক উপস্থিতিতে গোয়াইনঘাটের ১৩ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যগণের মাধ্যমে এই খাদ্য সহায়তা (চাল) বিতরণ করা হয়েছে। বন্যা দুর্গত হাওর এলাকা এবং নদী তীরবর্তী এলাকার জনগণ সহ বন্যায় ক্ষতিগ্রস্থদের কল্যাণে উপজেলা প্রশাসন গোয়াইনঘাট বন্যার শুরু থেকেই বন্যা দুর্গতদের উদ্ধার কার্যক্রম, ত্রাণ সহায়তা বিতরণ, আশ্রয়কেন্দ্র পরিচালনা করে আসছে। বন্যার প্রভাব কেটে না যাওয়া পর্যন্ত এ মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো তৌহিদুল ইসলাম।

উল্লেখ্য যে, গোয়াইনঘাট উপজেলায় ২০২৪ সালের মে ও জুন মাসের দুই দফা আকস্মিক বন্যায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা হিসেবে ১৫২.৫০ মেট্রিক টন খাদ্যশস্য(চাল); নগদ অর্থে ক্রয়কৃত ৬৫০০ প্যাকেট শুকনো খাবার এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ৫৪৫ প্যাকেট শুকনো খাবার, ১০ কেজি ওজনের ১৬০ প্যাকেট গো-খাদ্য এবং শিশু খাদ্য হিসেবে ৫০০ প্যাকেট গুড়ো দুধ বিতরণ করা হয়েছে।