SylhetNewsWorld | ইউক্রেইনে যুদ্ধে যেতে আগ্রহী ব্রিটিশদেরকে যুক্তরাজ্যর সমর্থন - SylhetNewsWorld
সর্বশেষ

ইউক্রেইনে যুদ্ধে যেতে আগ্রহী ব্রিটিশদেরকে যুক্তরাজ্যর সমর্থন

  |  ১৩:৫৭, ফেব্রুয়ারি ২৮, ২০২২

যুক্তরাজ্যের যে কেউ এ মুহূর্তে ইউক্রেইনের হয়ে লড়তে সেখানে যুদ্ধের ময়দানে যেতে চাইলে তাকে সমর্থন-সহযোগিতা করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য।
দেশটির পররাষ্ট্র মন্ত্রী লিজ ট্রাস বিবিসি’কে বলেন, “যুদ্ধে যেতে মানুষ মনস্থির করবে নিজেরাই।” তবে যুক্তি দেখিয়ে তিনি বলেন, “এই যুদ্ধ গণতন্ত্রের জন্য।”

তিনি আরও বলেন, “ইউক্রেনীয়রা মুক্তির জন্য লড়ছে। তারা শুধু ইউক্রেইনের জন্য নয়, গোটা ইউরোপের জন্যই লড়ে যাচ্ছে।”

ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিদেশি নাগরিকদেরকে ইউরোপের নিরাপত্তার সুরক্ষায় যুদ্ধে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। এর আগে রোববার ভলোদিমির জেলেনস্কি জানিয়েছিলেন, রুশ আগ্রাসন প্রতিরোধে ইউক্রেইন সেনাবাহিনীতে যোগ দিতে স্বেচ্ছাসেবকদের নিয়ে আন্তর্জাতিক বাহিনী গড়ে তুলছেন তারা।

সরকারি ওয়েবসাইটে এক বার্তায় তিনি বলেন, “এটি শুধু ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসন নয়, গোটা ইউরোপের বিরুদ্ধে যুদ্ধের সূচনা। এটি ইউরোপীয় একতার বিরুদ্ধে…।

“ইউরোপ এবং বিশ্বের নিরাপত্তার সুরক্ষায় যারা সামিল হতে ইচ্ছুক, তাদের প্রত্যেকেই এগিয়ে এসে একুশ শতকের এই আগ্রাসীদের বিরুদ্ধে ইউক্রেইনের সঙ্গে কাঁধে কাঁধ মেলাতে পারে।”

তবে যুদ্ধের ময়দানে ব্রিটিশ সেনা পাঠানো হবে না বলে জানিয়েছে যুক্তরাজ্য সরকার। প্রতিরক্ষা মন্ত্রী বেন ওয়ালেস বলেন, “বরং ইউক্রেইনের প্রতিটি রাস্তায় লড়াই করতে যা যা সরঞ্জাম প্রয়োজন সব তাদের দেওয়া হবে।”

এ বিভাগের অন্যান্য সংবাদ