SylhetNewsWorld | এখন পর্যন্ত ৪৫০ রুশ সেনার প্রাণহানি: ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

এখন পর্যন্ত ৪৫০ রুশ সেনার প্রাণহানি: ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী

  |  ১৩:৩১, ফেব্রুয়ারি ২৬, ২০২২

যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেন্স বলেছেন, মনে হচ্ছে পুরো ইউক্রেন দখল করে নেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে রাশিয়া। চলমান অভিযানে এখন পর্যন্ত ৪৫০ জন রুশ সেনা নিহত হয়েছে। তাদের অভিযান বন্ধ করার কোনো আলামত পাওয়া যাচ্ছে না। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইউক্রেনে অভিযান হলেও এখন পর্যন্ত বড় কোনো দখল করতে পারেনি রাশিয়া। তবে পুরো ইউক্রেন তারা দখল করার লক্ষ্য নিয়েছে বলে মনে হচ্ছে।

তিনি বলেন, আমাদের কাছে যেই তথ্য আছে তাতে দেখা যাচ্ছে, এখন পর্যন্ত বড় কোনো কিছু দখলে নিতে পারেনি রাশিয়া। এর মধ্যেই প্রাণ হারিয়েছে ৪৫০ জন রুশ সেনা। তবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেই লক্ষ্য নির্ধারণ করেছেন তা পূরণে ব্যর্থ হয়েছে রুশ সেনারা বলে মনে হচ্ছে আমাদের।

এদিকে, ইউক্রেনে চলমান রুশ অভিযানকে বর্বরতা আখ্যা দিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস। এক টুইটে তিনি বলেন, ইউক্রেনে পুতিনের হামলা একটি বর্বরতা। যা অযৌক্তিক ও মানব জীবনের জন্য একটি নির্মম অবহেলা। এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া আমরা অব্যাহত রাখবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ