SylhetNewsWorld | কানাডার নাগরিকদের দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশকানাডার নাগরিকদের দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

কানাডার নাগরিকদের দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশকানাডার নাগরিকদের দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ

  |  ০৫:১৫, ফেব্রুয়ারি ১২, ২০২২

কানাডার নাগরিকদের দ্রুত ইউক্রেন ত্যাগের নিদের্শ দেওয়া হয়েছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেলানি জয় শুক্রবার রাতে এ নির্দেশনা জারি করেন।

মেলানি জয় বলেছেন, যে কোনো সময় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বেধে যেতে পারে। তাই ইউক্রেনে অবস্থানরত কানাডার সব নাগরিককে দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছেন তিনি। খবর আনাদোলুর।

এক বিবৃতিতে মেলানি জয় বলেন, আমরা খুব নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

আমাদের কূটনীতিকরা সাধারণ নাগরিকদের দেশে পাঠানোর ব্যবস্থা করার জন্য ইউক্রেনে অপেক্ষা করছেন।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে শুক্রবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া ও ইসরাইল তাদের নাগরিকদের ইউক্রেন থেকে দেশে ফিরত নিয়ে গেছে।

২০১৪ সালে ইউক্রেনের সঙ্গে সীমান্ত বিরোধ নিয়ে দ্বন্দ্বে জড়ায় রাশিয়া।

সীমান্তে এক লাখের বেশি সেনা মোতায়েন করার পরও ইউক্রেনে কোনো আগ্রাসন চালানোর পরিকল্পনার কথা বারবার অস্বীকার করে আসছে রাশিয়া।

তবে প্রতিবেশী বেলারুশের সঙ্গে বড় আকারের সামরিক মহড়া শুরু করেছে মস্কো।

রাশিয়ার ঘনিষ্ঠ মিত্র বেলারুশের সঙ্গে ইউক্রেনের দীর্ঘ সীমান্ত রয়েছে। বেলারুশ রাশিয়ার ঘনিষ্ঠ মিত্র এবং ইউক্রেনের সঙ্গে দেশটির দীর্ঘ সীমান্ত রয়েছে।

এ সামরিক মহড়া উপলক্ষ্যে বেলারুশে যে সৈন্য সমাবেশ করেছে, রাশিয়া তাকে স্নাযুদ্ধের পর বৃহত্তম মহড়া বলে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ