SylhetNewsWorld | অনশন ভাঙবেন না শিক্ষার্থীরা - SylhetNewsWorld
সর্বশেষ

অনশন ভাঙবেন না শিক্ষার্থীরা

  |  ১৬:৩৯, জানুয়ারি ২৫, ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা অনশন ভাঙবেন না বলে জানিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা একথা জানান।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার থেকে অনশনকারীদের পানি পান করিয়ে অনশন ভাঙানোর চেষ্টা চালাচ্ছেন আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের একাংশ।তবে কয়েকজন অনশনকারী পানি পান করতে চাচ্ছেন না। এসময় সবাই অনশন ভেঙে ফেলতে তাদেরকে অনুরোধ জানান।

শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগের দাবিতে আমাদের আমরণ অনশন কর্মসূচি চলবে। আমরা আন্দোলন থেকে পেছাবো না।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ তালেবানি কালচারে বিশ্ববিদ্যালয় পরিচালনা করছেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। তারা বলেন, এই ভিসি তালেবানি কালচার চর্চা করছেন। এই ভিসি রোডে প্রিন্টিং নিষিদ্ধ করেছেন। পরে আন্দোলন করে রোড প্রিন্টিং এর দাবি আদায় করতে হয়েছে। ভিসি যাত্রী হলে প্রবেশে তালেবানি রুল করেছেন। ৭ টার ছাত্রীরা বের হতে পারবে না। মেয়েদের বিষয়ে ভিসির নিচু মনোভাব আছে। এসব বিষয়ে কথা বলতে গেলে তিনি ছাত্রদের সঙ্গে অনেক বাজে ব্যবহার করেছেন। লাইব্রেরি ব্যবহারের সময় বাড়ানোর জন্য আন্দোলন করতে হয়েছে। ক্যাম্পাসে টঙ দোকান তুলে দিয়েছেন। তিনি এই টঙ দোকান থেকে সংস্কৃতি চর্চা হতো। এই বিষয়ে দাবি জানালে তিনি তা গ্রহন করেননি। অনলাইন ক্লাস নিয়ে মন্তব্য করায় এক ছাত্রকে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ে পরিবহন সংকট রয়েছে।

শিক্ষার্থীরা আন্দোলনে অর্থ জোগান দেওয়ার অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করার নিন্দা জানিয়ে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ