SylhetNewsWorld | স্পেনে সিলেট জেলার আহবায়ক কমিটি গঠন আহবায়ক সেলিম আলম, সদস্য সচিব ছানুর মিয়া ছাদ - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেনে সিলেট জেলার আহবায়ক কমিটি গঠন আহবায়ক সেলিম আলম, সদস্য সচিব ছানুর মিয়া ছাদ

  |  ১৩:৪১, জানুয়ারি ০৩, ২০২২

 

সিদ্দিকুর রাহমান , স্পেনঃ
সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকাসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও প্রবাসে সিলেটবাসীদের সৌহার্দ আর সম্প্রীতির বন্দন ছিন্ন হয়নি। এই মর্মার্থ উপলব্দি করেই আমাদের কাজ করে যেতে হবে। এতে করে প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড় সন্ধানে উৎসাহী হবে। স্পেনে বসবাসরত সিলেট জেলাবাসীর বিগত দিনের সমন্বয় কমিটির আহবানে আয়োজিত সাধারণ সভায় বক্তারা এ কথা বলেন। রবিবার (২ জানুয়ারি ) স্পেনের রাজধানী মাদ্রিদস্থ বাংলা টাউন রেস্টুরেন্টে সিলেট জেলার প্রবাসী নেতৃবন্দের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম।সিলেট জেলার সমন্বয় কমিটির সদস্য সাইফুর রহমান লিটনের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় স্পেনে প্রবাসী সিলেটবাসীর সমস্যা সমাধানসহ সিলেটের ইতিহাস ঐতিহ্য প্রসার ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে সমন্বয় কমিটির প্রত্যক্ষ ভোটে সাংবাদিক সেলিম আলম কে আহবায়ক ও ছানুর মিয়া ছাদ কে সদস্য সচিব করে নয় সদস্য বিশিষ্ট নতুন একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহবায়ক কমিটির অন্যান্যরা হলেন আসাদুর রাহমান সাদ, আব্দুল কাইয়ুম সেলিম, আফসার হোসেন নিলু,তামিন চৌধুরী, সাইফুল ইসলাম ইকবাল,সাইফুর রাহমান লিটন,সাংবাদিক কবির আল মাহমুদ।
সভায় সিলেট জেলা বাসীর মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি আসাদুজ্জামান রাজ্জাক,লুৎফুর রহমান,গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেল,আব্দুল আজিজ মবু,সাজ্জাদ আহমদ,স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য সিদ্দিকুর রহমান প্রমুখ।
সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে আহবায়ক কমিটিকে আগামী পয়তাল্লিশ দিনের ভিতরে সবাইকে নিয়ে সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের পুর্ণাঙ্গ কার্যকারী কমিটি গঠন করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।এই কমিটি সিলেটবাসীর মধ্যে ঐকমত তৈরি করে দ্রুত একটি কার্যকরী কমিটি গঠনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন-মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্টিত সিলেটবাসী ও একদল উদ্যমী তরুন মিলে এ সংগঠনটি করার উদ্যোগ গ্রহণ করায় তাদের ভূয়সী প্রসংসা করে বলেন, দেশ থেকে দূরে গিয়ে দেশ প্রেম আরও বেড়ে যায় তার বাস্তব প্রমাণ সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেন গঠনউদ্যোগ গ্রহণ। তাই এই সংগঠনের উন্নয়নে তার সর্বাত্বক সহযোগিতার আগ্রহ ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে সবাই শিগ্রই একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার মাধ্যমে সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ