SylhetNewsWorld | মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন - SylhetNewsWorld
সর্বশেষ

মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন

  |  ২৩:৪১, নভেম্বর ৩০, ২০২১

মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
স্পেনের বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন গাজীপুর এসোসিয়েশন ইন স্পেনের নতুন কমিটি গঠন করা হয়েছে। স্পেনের রাজধানী মাদ্রিদে বসবাসরত গাজীপুর এসোসিয়েশনের আহবায়ক কমিটির এক সাধারণ সভায় এসোসিয়েশনের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে এই কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

স্পেনের রাজধানী মাদ্রিদের একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা (আহবায়ক) সৈয়দ আমিনুল হক আলন এবং সঞ্চালনা করেন কমিউনিটি নেতা (গাজীপুরের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক) ওমর ফারুক।
সভায় সকলের সম্মতিক্রমে এবং কাজের কারণে যারা উপস্থিত হতে পারেন নাই তাদের সাথে টেলিকনফারেন্সে কথা বলে গাজীপুর এসোসিয়েশন ইন স্পেনের কার্যকারী কমিটি ও উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন গাজীপুর এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতিঃ মোরশেদ আলম তাহের। এতে নবগঠিত ঘোষিত কমিটিতে কমিউনিটি নেতা সৈয়দ আমিনুল হক আলন (সভাপতি), ওমর ফারুক (সাধারণ সম্পাদক) এবং রাজিব আহম্মেদ কে (সাংগঠনিক সম্পাদক) করে কার্যকারী কমিটি গঠন করা হয়। উপদেষ্টা কমিটির প্রধান হিসাবে মনোনিত হন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা কমিটির সাবেক সভাপতিঃমোরশেদ আলম তাহের। প্রথম উপদেষ্ঠা গাজীপুর এসোসিয়েশনের অন্যতম মুরুব্বি এবং অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠক কমিউনিটি নেতা কাজী দেলোয়ার হোসেন।
গাজীপুর এসোসিয়েশন ইন স্পেনের কার্যকরী কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতিঃ মালেক মিয়া,সহ সভাপতিঃ মজিবুর রহমান,আল আমিন,মামুন হোসাইন,আলমগীর হোসেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদকঃ আলী হোসেন,সহ সাধারণ সম্পাদকঃ হুমায়ুন কবির,রনি মোল্লা,সহ-সাংগঠনিক সম্পাদকঃআমিরুল জহির,অর্থ সম্পাদক(কোষাধ্যক্ষ) আলাল সরকার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকঃ মোবারক হোসেন, শিক্ষা ও ধর্ম বিষয়ক সম্পাদকঃ মনির মোল্লা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকঃ মঞ্জুর রশিদ,তথ্য ও গবেষণা সম্পাদকঃ শিমুল চন্দ্র ঘোষ, ক্রীড়া সম্পাদকঃ জাহিদ হাসান, দপ্তর সম্পাদকঃ শহীদুল্লাহ, সমাজ কল্যাণ সম্পাদকঃ আজগর রশিদ, মহিলা সম্পাদিকাঃ সানজিদা আক্তার, সহ মহিলা সম্পাদিকাঃ কামরুন্নাহার মীম
সম্মানিত সদস্যঃ জাহাঙ্গীর আলম,সোলেমান হোসেন,মোয়াজ্জেম সরকার, কামরুজ্জানান কামরান, শহিদুল ইসলাম,
এবং উপদেষ্টা পরিষদের আন্যান্যরা হলেন ইসমাইল হোসেন, সাইদুর রহমান,খোরশেদ আলম।
সভাপতির বক্তব্যে সৈয়দ আমিনুল হক আলন উপস্থিত নেতৃবৃন্দকে জানান, কোরোনার দীর্ঘ লকডাউনের পর স্পেনে বসবাসরত গাজীপুর জেলাবাসীকে একত্রিত করতে এবং সকল হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে প্রবাসে সবাই যেন মিলেমিশে কাজ করে সমাজে ভালো অবধান রাখতে পারে, সে জন্যই তারা এই সভার আয়োজন করেছেন।
নবগঠিত গাজীপুর জেলা এসোসিয়েশন ইন স্পেনের কমিটি আত্ম প্রকাশ করলেও অতি শীঘ্রই সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ এর উপস্থিতিতে একটি অভিষেক অনুষ্ঠান করা হবে। যেখানে সকলের উপস্থিতিতে গাজীপুর অ্যাসোসিয়েশনের নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হবে। তিনি সকলের সহযোগীতা চেয়েছেন।নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান উপস্থিত গাজীপুর জেলাবাসী। পরে নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ