SylhetNewsWorld | কাল সরকার ঘোষণা করবে তালেবান - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কাল সরকার ঘোষণা করবে তালেবান

  |  ১৬:১১, সেপ্টেম্বর ০২, ২০২১

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) তালেবানের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতির বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি।

ওই খবরে বলা হয়েছে, আফগানিস্তানের বিপর্যস্ত অর্থনীতি ও ব্যাপক মাত্রায় গণ-অনাস্থার মধ্যেই শুক্রবার নতুন মন্ত্রিসভার ঘোষণা দিচ্ছে তালেবান। ১৫ আগস্ট রাজধানী কাবুল পতনের পর আফগানিস্তানের নিয়ন্ত্রণ তালেবানের হাতে চলে যায়। এরপর বিভিন্ন সময়ে দেশের যুদ্ধবিধ্বস্ত অর্থনীতি পুনরুদ্ধার ও অন্তর্ভুক্তিমূলক সরকার গঠনের অঙ্গীকার করে তালেবান। তাই তালেবান গঠিত নতুন মন্ত্রিসভা ওইসব অঙ্গীকার পূরণ করতে পারবে কি না, সেদিকেই এখন পুরো বিশ্ব তাকিয়ে আছে।

বিবিসি সূত্রে জানা যায়, তালেবানের রাজনৈতিক দপ্তরের উপ-প্রধান শের আব্বাস স্টানেকযাই বিবিসি পশতু বিভাগকে বলেছেন তাদের নতুন সরকারে বিভিন্ন পক্ষকে অন্তর্ভুক্ত করা হবে এবং সেই সরকারে নারীরও ভূমিকা থাকবে।

তবে সরকারে মন্ত্রী পর্যায়ে কোন নারী থাকবেন না বলে তিনি জানিয়েছেন এবং বলেছেন গত বিশ বছরে আমেরিকান সমর্থনপুষ্ট সরকারে কাজ করা কোনো নারীকে তালেবান সরকারে অন্তর্ভুক্ত করা হবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ