SylhetNewsWorld | দেশে ফিরেছেন কাবুলে আটকেপড়া ৬ বাংলাদেশি - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

দেশে ফিরেছেন কাবুলে আটকেপড়া ৬ বাংলাদেশি

  |  ১৬:৩৭, সেপ্টেম্বর ০১, ২০২১

কাবুলে আটকে পড়া ছয় বাংলাদেশি প্রকৌশলী দেশে ফিরেছেন। গত রাত সাড়ে ১১টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। ছয় প্রকৌশলীরা হলেন- রাজিব বিন ইসলাম, মো. কামরুজ্জামান, মোহাম্মদ নজরুল ইসলাম, ইমরান হোসেন, আবু জাফর মো. মাসুদ করিম ও শেখ ফরিদ উদ্দিন।

তারা আফগানিস্তানের রাজধানী কাবুলে মোবাইল ফোন অপারেটর আফগান ওয়্যারলেসের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

এই ছয় প্রকৌশলীর গত ১৬ই আগস্ট দেশে ফেরার কথা ছিল। কিন্তু ১৫ই আগস্ট তালেবান আফগানিস্তানের কাবুল দখল করার পর তাদের ফ্লাইট বাতিল হয়ে যায়। পরে ২৬শে আগস্ট তাদের কাবুল থেকে ঢাকায় আসার চেষ্টা করেন। কিন্তু সেদিন কাবুল বিমানবন্দরে দুটি বোমা বিস্ফোরণে তাদের দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে। অবশেষে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের সহায়তায় তাদের কাতারের দোহায় নিয়ে যাওয়া হয়।

দুপুরে দেশের ফেরার উদ্দেশ্যে কাতারের দোহা থেকে দুবাই যান তারা। পরে দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

এ বিভাগের অন্যান্য সংবাদ