SylhetNewsWorld | দেশে ফিরেছেন কাবুলে আটকেপড়া ৬ বাংলাদেশি - SylhetNewsWorld
সর্বশেষ
 খেতাফে কুরআন শিক্ষার ফলাফল ও পুরুস্কার বিতরণ মাদ্রিদে আল মদিনা বাংলাদেশ জামে মসজিদের উদ্ভোধন নিজ এলাকায় মানুষের ভালোবাসায় সিক্ত অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ সিলেটে এক মাদ্রাসার ছাত্রকে অপহরন করে হত্যা চেষ্টার দায়ে ১২ জনের বিরুদ্ধে মামলা সিলেটে দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ অনুষ্ঠিত এশিয়া কাপ নারী ক্রিকেটে উদ্ভোধনি ম‍্যাচে বাংলাদেশের জয় সিলেটের সময় পত্রিকায় নির্বাহী সম্পাদক পদে পদোন্নতি পেলেন ফারহানা বেগম হেনা স্পেনে দূতাবাসের উদ্যোগে প্রদর্শিত ডকুড্রামা “হাসিনা—এ ডটার্স টেল” প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে ফ্রান্স আওয়ামী লীগ প্যারিসে ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধনীতে মেয়র আতিক

দেশে ফিরেছেন কাবুলে আটকেপড়া ৬ বাংলাদেশি

  |  ১৬:৩৭, সেপ্টেম্বর ০১, ২০২১

কাবুলে আটকে পড়া ছয় বাংলাদেশি প্রকৌশলী দেশে ফিরেছেন। গত রাত সাড়ে ১১টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। ছয় প্রকৌশলীরা হলেন- রাজিব বিন ইসলাম, মো. কামরুজ্জামান, মোহাম্মদ নজরুল ইসলাম, ইমরান হোসেন, আবু জাফর মো. মাসুদ করিম ও শেখ ফরিদ উদ্দিন।

তারা আফগানিস্তানের রাজধানী কাবুলে মোবাইল ফোন অপারেটর আফগান ওয়্যারলেসের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

এই ছয় প্রকৌশলীর গত ১৬ই আগস্ট দেশে ফেরার কথা ছিল। কিন্তু ১৫ই আগস্ট তালেবান আফগানিস্তানের কাবুল দখল করার পর তাদের ফ্লাইট বাতিল হয়ে যায়। পরে ২৬শে আগস্ট তাদের কাবুল থেকে ঢাকায় আসার চেষ্টা করেন। কিন্তু সেদিন কাবুল বিমানবন্দরে দুটি বোমা বিস্ফোরণে তাদের দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে। অবশেষে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের সহায়তায় তাদের কাতারের দোহায় নিয়ে যাওয়া হয়।

দুপুরে দেশের ফেরার উদ্দেশ্যে কাতারের দোহা থেকে দুবাই যান তারা। পরে দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

এ বিভাগের অন্যান্য সংবাদ