SylhetNewsWorld | দেশে করোনায় আরো ৮৬ জনের মৃত্যু - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

দেশে করোনায় আরো ৮৬ জনের মৃত্যু

  |  ১৪:৪৮, আগস্ট ৩১, ২০২১

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৮৬ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৫৭ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৬৭৩ জনের। পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৯৭টি। এ পর্যন্ত মোট ৮৯ লাখ ২৮ হাজার ৩৪৫টি নমুনা পরীক্ষায় করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৯৫ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ১০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ২১২৪, ময়মনসিংহে ১৪৬, চট্টগ্রামে ৬২৭, রাজশাহীতে ৮৮, রংপুরে ৮৭, খুলনায় ১৪৮, বরিশালে ৫৭, সিলেটে ৮০ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ৮৬ জনের মধ্যে নারী ৪২ জন এবং পুরুষ ৪৪ জন। এদেরমধ্যে ঢাকা বিভাগে ২২, চট্টগ্রাম বিভাগে ১৯, রাজশাহী ১২, খুলনা ১৫, বরিশাল ২, সিলেট ৯, রংপুর ৫ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে ১৬ হাজার ৯৮৭ জন পুরুষ এবং ৯ হাজার ২০৮ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৩ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৮, ৩১ থেকে ৪০ বছরের ৬, ২১ থেকে ৩০ বছরের ৩ এবং ১ থেকে ১০ বছরের একজন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ