SylhetNewsWorld | মডার্নার স্থগিত টিকা নিয়ে জাপানে ২ জনের মৃত্যু - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

মডার্নার স্থগিত টিকা নিয়ে জাপানে ২ জনের মৃত্যু

  |  ১৭:২২, আগস্ট ২৮, ২০২১

জাপানে স্থগিত রাখা মডার্নার কোভিড টিকা নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে বলে শনিবার জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে দূষণের অভিযোগে মডার্নার ওই ব্যাচের সব টিকার প্রয়োগ স্থগিত রাখা হয়। খবর এনডিটিভির।

জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটিতে মডার্না টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের কয়েকদিনের মাথায় ৩০ বছরের এক ব্যক্তি মারা যান। যে টিকা তিনি নিয়েছিলেন, সেই ব্যাচের টিকাগুলোকে দূষণের অভিযোগে গত বৃহস্পতিবার প্রয়োগ স্থগিত করেছে জাপান।

এ ঘটনায় জাপানে তদন্ত অব্যহত আছে। জাপান সব মিলিয়ে মডার্নার ১৬ লাখ ৩০ হাজার টিকা ব্যবহার স্থগিত রেখেছে।

জাপানের সরকার ও মডার্না অবশ্য বলছে, কোনো ধরনের নিরাপত্তা বা কার্যকারিতা সংশ্লিষ্ট হুমকি চিহ্নিত হয়নি; স্থগিত রাখার বিষয়টি কেবলমাত্র সতর্কতামুলক পদক্ষেপ।

তাহলে মডার্নার টিকার কি ধরনের দূষণ পাওয়া গেছে? জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, মনে করা হচ্ছে – ধাতক কণার উপস্থিতিতে এ দূষণ হয়েছে। তবে এ নিয়ে তদন্ত চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ