SylhetNewsWorld | কাবুল থেকে ইউক্রেনের বিমান ছিনতাই - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কাবুল থেকে ইউক্রেনের বিমান ছিনতাই

  |  ১৬:১৯, আগস্ট ২৪, ২০২১

আফগানিস্তানের কাবুলে ইউক্রেনের একটি বিমান ছিনতাই হয়েছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা বিমানটি ছিনতাই করেছে বলে রাশিয়ান সংবাদ সংস্থা তাস জানিয়েছে।

আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনবাসীদের উদ্ধার করতে কাবুলে নেমেছিল ইউক্রেনের বিমানটি। উড্ডয়নের পরই বিমানটি ছিনতাই করা হয়।

বিমানটিকে ইরানে নিয়ে যাওয়া হয়েছে বলে রাশিয়ান ওই সংবাদমাধ্যম জানিয়েছে।

ইউক্রেন সরকার বিমান ছিনতাইয়ের কথা স্বীকার করেছে।

ইউক্রেনের উপপররাষ্ট্রমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন মঙ্গলবার বলেন, অজানা দুর্বৃত্তরা বিমানটি ছিনতাই করে ইরানের দিকে গেছে।

তিনি বলেন, গত রোববার আমাদের একটি বিমান ছিনতাই করে নিয়েছিল কিছু লোক। কিন্তু মঙ্গলবার আমাদের বিমানটি সত্যি চুরি করা হয়েছে। কাবুল ছেড়ে যাওয়ার আগে তারা বিমানটি থেকে ইউক্রেনের যাত্রীদের নামিয়ে দিয়েছে। কাবুল থেকে আমাদের নাগরিকদের সরিয়ে নিয়ে আসার তিনটি প্রচেষ্টা পরপর ব্যর্থ হয়েছে কারণ ইউক্রেনের নাগরিকরা এয়ারপোর্টেই যেতে পারছে না।

এ ঘটনার পর কাবুল এয়ারপোর্টে বিমান চলাচল স্থগিত করেছে আফগানিস্তানের বিমান চলাচল সংস্থা।

এ বিভাগের অন্যান্য সংবাদ