SylhetNewsWorld | ‘খুব কাছে থেকে ছুয়ে দেখতেই পরীমনিকে বারবার রিমান্ডে নেয়া হচ্ছে’ - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

‘খুব কাছে থেকে ছুয়ে দেখতেই পরীমনিকে বারবার রিমান্ডে নেয়া হচ্ছে’

  |  ১৭:১১, আগস্ট ২১, ২০২১

পরীমনির মুক্তি বা সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে একদল অভিনেতা, চলচ্চিত্র নির্মাতা ও শিল্পী। এছাড়া পরীমনিকে বারবার রিমান্ডে নেয়ার বিষয়ে তারা ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন। তারা বলেন, তথ্য উদঘাটনের জন্য নয় বরং পরীমনিকে খুব কাছে থেকে দেখার জন্য নিয়ে যাচ্ছেন এবং সুযোগ খুঁজছেন ছুঁয়ে দেখা যায় কিনা।

শনিবার বিকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে পরীমনির ন্যায়বিচার দাবিতে ‘শিল্পীর পাশে’ ব্যানারে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন চলচিত্র জগতের একাংশ।

সমাবেশে অভিনেতা ও নাট্যকার আজাদ আবুল কালাম বলেন, পরিমনির মুক্তি বা তার সুষ্ঠু বিচার দাবিতে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। আমরা দেখতে পাচ্ছি বাংলাদেশে যে অরাজকতা চলছে, লুটপাট, ধর্ষণ, বিচারহীনতা। তার বিপরীতে যেন এমন একজন লোককে পাওয়া গেছে যাকে সকল ধরনের নির্যাতন চলাতে যেতে পারে। সেক্ষেত্রে সবচেয়ে ভালো উপাদান হচ্ছে নারী। আর সে মডেল বা অভিনেত্রী হলে তাহলে আরো ভালো। আমি জানি না এর পেছনে কারা রয়েছে, তবে খুবই শক্তিশালী একটি পক্ষ রয়েছে। যারা এগুলো করাচ্ছে, যেটা মানবিকতার বিচারেও যদি বলি, ভীষণ অমানবিক প্রক্রিয়া। আমি মনে করি রাষ্ট্রের অনেক কাজ জগদ্দল পাথরের মতো আমাদের গাড়ে এসে পড়েছে এবং রাষ্ট্র আমাদের বিপরীতে যাচ্ছে।

পরীমনিকে বারবার রিমান্ডে নিয়ে যাওয়া নিয়ে তিনি বলেন, আপনারা তার কাছ থেকে তথ্য উদঘাটনের জন্য তাকে নিয়ে যাচ্ছেন না, রবং খুব কাছ থেকে তাকে দেখার জন্য নিয়ে যাচ্ছেন এবং সুযোগ খুঁজছেন ছুঁয়ে দেখা যায় কিনা। নাহলে তথ্য উদঘাটনের জন্য সাতদিন-আটদিন লাগতে পারে বলে আমি বিশ্বাস করি না। এটা এক ধরনের নোংরামি। পুরো রাষ্ট্র যদি নোংরামি করা শুরু করে, তাহলে তা জগদ্দল পাথর হয়ে যায়, আর এই পাথরের বিরুদ্ধে আমাদের সকলকে দাঁড়াতে হবে।

সমাবেশে অভিনয়শিল্পী ঝুনা চৌধুরী বলেন, আমরা পরীমনিকে উদ্দেশ্য করে এখানে দাঁড়িয়েছি। সেদিন পরীমনির পাশাপাশি চয়নিকা চৌধুরীকেও আটক করা হয়েছিলো। আমি সবসময় যে জিনিসটার বিরুদ্ধে থাকি, তা হলো নারীকে পণ্য হিসেবে উপস্থাপন, পণ্য হিসেবে বিক্রয়। প্রশাসনসহ বিভিন্ন জায়গায় আমরা নারীর প্রতি এই মনোভাব দেখতে পাচ্ছি। আমরা এর নিন্দা জানাই। গ্রেপ্তারকৃত শিল্পীদের আদালতের রায় দেয়ার আগেই যারা তাদের নামে অশ্রাব্য কথা ছড়াচ্ছে তাদেরও নিন্দা জানাই। বাংলাদেশে হাজারো শিল্পী রয়েছে, যদি প্রয়োজন হয় আমরা একে অপরের হাত ধরে প্রতিবাদের মিছিল তুলতে পারবো।

চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন বলেন, বাংলাদেশে একটা কালচার চালু হয়েছে, একটা বাসায় কিছু পাওয়া যাক আর না পাওয়া যাক ব্র্যান্ডেড মদ আর ইয়াবা কোথা থেকে যেন পৌঁছে যায়। যাদের বাসায় এসব পাওয়া যায়, তাদের কিছুদিন পর জামিন হয়, তাদের নিয়ে কিন্তু কোনো নিউজ হয় না। সেখানে আপানরা দেখেছেন পরীমনিকে আদালতে এমনভাবে উপস্থাপন করা হয়েছে, যেন সে বাংলাদেশকে ধ্বংসের কাজে লিপ্ত। কারণ তার বাসায় মদের বোতল পাওয়া গেছে। আমি এই ভয়ে আমার বাসার বোতলগুলো সরিয়ে ফেলেছি।

এ সময় নির্মাতা অপরাজিতা সঙ্গীতার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সাংস্কৃতিককর্মী রোম্মান রশীদ, শহীদুন্নবী নাট্য পরিচালক, নাট্য পরিচালক সেতু আরিফ, অভিনয় শিল্পী অনামিকা জুতি, রাজদীপা অভিনয় শিল্পী, চলচ্চিত্র নির্মাতা রাকিবুল হাসান, চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুব, চলচ্চিত্র পরিচালক হাবিবুল ইসলাম হাবীবসহ আরো অনেকে। আরো উপস্থিত ছিলেন মানবাধিকারকর্মী খদিজা বেগম জোনাকি ও আসমা আলম।

এ বিভাগের অন্যান্য সংবাদ