করোনা ও উপসর্গে আট জেলায় ৬৬ জনের মৃত্যু

প্রকাশিত: ৯:০২ পূর্বাহ্ণ, |                          

করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলায় এখন পর্যন্ত ৬৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) আরটিভি নিউজের জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয়জন নারী ও দুইজন পুরুষ। একই সময়ে নতুন করে ২০৩ জন শনাক্ত হয়েছেন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। দুই মাসেরও বেশি সময় ধরে এই প্রথম ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন করোনায় ও উপসর্গে চারজন মারা গেছেন।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ১৫৬ জনে। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হন ৩৪৮ জন। এর মধ্যদিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৬ হাজার ২০২ জনে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়।

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন পাঁচ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চার জন ও উপসর্গ নিয়ে এক জন মারা গেছে।

বগুড়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা উপসর্গ নিয়ে এবং একজন করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

সিলেটে গত ২৪ ঘণ্টায় উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে ২২ জন মারা গেছেন। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় আরও ৪৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে।