SylhetNewsWorld | আফগান সেনাবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আফগান সেনাবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত

  |  ১৩:৫৩, আগস্ট ১৬, ২০২১

আফগান সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। ওই যুদ্ধবিমানটি উজবেকিস্তানে প্রবেশের পরপরই তা বিধ্বস্ত হয়। উজবেক প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটির পাইলট সেটি থেকে ঝাঁপিয়ে পড়েন এবং তিনি জীবিত আছেন। খবর আল জাজিরার।

উজবেকিস্তানের একেবারে দক্ষিণের প্রদেশ সুরজনদারইয়োতে রোববার ওই যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়। এই প্রদেশটি আফগানিস্তানের সীমান্তবর্তী। উজবেকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার আরআইএ বার্তা সংস্থা জানিয়েছে, বিমানটি পাইলট সেটি থেকে ঝাঁপিয়ে পড়েন এবং তিনি আহত হয়েছেন।

গত এপ্রিলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তান থেকে মার্কিনসহ ন্যাটো সেনা প্রত্যাহারের ঘোষণা দেন। আগামী ৩১ আগস্টের মধ্যে সব বিদেশি সেনা প্রত্যাহারের এই ঘোষণা পর মে মাস থেকে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার অভিযান শুরু করে তালেবানরা।

এরপর অবিশ্বাস্য দ্রুত গতিতে মাত্র আড়াই মাসের মধ্যে দেশের ৩৪টি প্রদেশের ২৮টি দখল করে বর্তমানে কাবুলে অবস্থান করছে তারা। ইতোমধ্যেই দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। নিজের দেশ ছাড়ার কারণ হিসেবে ‘রক্তপাত এড়ানোকে’ যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ