SylhetNewsWorld | আফগান সেনাবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

আফগান সেনাবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত

  |  ১৩:৫৩, আগস্ট ১৬, ২০২১

আফগান সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। ওই যুদ্ধবিমানটি উজবেকিস্তানে প্রবেশের পরপরই তা বিধ্বস্ত হয়। উজবেক প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটির পাইলট সেটি থেকে ঝাঁপিয়ে পড়েন এবং তিনি জীবিত আছেন। খবর আল জাজিরার।

উজবেকিস্তানের একেবারে দক্ষিণের প্রদেশ সুরজনদারইয়োতে রোববার ওই যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়। এই প্রদেশটি আফগানিস্তানের সীমান্তবর্তী। উজবেকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার আরআইএ বার্তা সংস্থা জানিয়েছে, বিমানটি পাইলট সেটি থেকে ঝাঁপিয়ে পড়েন এবং তিনি আহত হয়েছেন।

গত এপ্রিলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তান থেকে মার্কিনসহ ন্যাটো সেনা প্রত্যাহারের ঘোষণা দেন। আগামী ৩১ আগস্টের মধ্যে সব বিদেশি সেনা প্রত্যাহারের এই ঘোষণা পর মে মাস থেকে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার অভিযান শুরু করে তালেবানরা।

এরপর অবিশ্বাস্য দ্রুত গতিতে মাত্র আড়াই মাসের মধ্যে দেশের ৩৪টি প্রদেশের ২৮টি দখল করে বর্তমানে কাবুলে অবস্থান করছে তারা। ইতোমধ্যেই দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। নিজের দেশ ছাড়ার কারণ হিসেবে ‘রক্তপাত এড়ানোকে’ যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ