SylhetNewsWorld | শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ তিনদফা দাবিতে ঢাবিতে সমাবেশ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ তিনদফা দাবিতে ঢাবিতে সমাবেশ

  |  ১৩:৫০, আগস্ট ১৬, ২০২১

দ্রুত সময়ের মধ্যে বিশেষ ব্যবস্থায় শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়াসহ তিন দফা দাবিতে সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। সোমবার (১৬ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তরা করোনার টিকা নিয়ে দুর্নীতি-অব্যবস্থাপনা বন্ধসহ শিক্ষার্থীদের সব বেতন-ফি মওকুফ করার আহবান জানান।

এ সময় বক্তারা বলেন, দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে ৫ কোটি শিক্ষার্থী চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। এছাড়া আর্থিক এবং মানসিক সমস্যার কারণে প্রায় ৩০ শতাংশ শিক্ষার্থী এরই মধ্যে ঝরে পড়েছে। সব কিছু খোলা অথচ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।

সমাবেশে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক রাশেদ শাহরিয়ার আগামী ২২ আগস্ট সকাল ১১টায় শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে ‘রাজপথে প্রতীকী ক্লাস’ কর্মসূচি ঘোষণা দেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স এবং ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মোহাম্মদ ফয়েজউল্লাহ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে টিএসসিতে এসে শেষ হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ