SylhetNewsWorld | যমুনার পানি বৃদ্ধি, বন্যা পরিস্থিতির অবনতি - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

যমুনার পানি বৃদ্ধি, বন্যা পরিস্থিতির অবনতি

  |  ০৮:২৪, আগস্ট ১৬, ২০২১

সিরাজগঞ্জে আজও বেড়েছে যমুনা নদীর পানি। একই সঙ্গে বাড়তে শুরু করেছে চলন-বিলসহ জেলার অভ্যন্তরীণ নদ-নদীর পানিও। ফলে জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে।

সোমবার (১৬ আগস্ট) সকালে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ২৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে সোমবার (১৬ আগস্ট) সকালে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ শহর রক্ষা বাধ পয়েন্টে বিপদসীমার ১৩৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এ সময় পানি বেড়েছে কাজিপুর মেঘাই ঘাট পয়েন্টেও। এদিকে যমুনা নদীর পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে চলন-বিলসহ জেলার অভ্যন্তরীণ ফুলঝোড়, করতোয়া, বড়াল ও ইছামতি নদীর পানি বাড়তে শুরু করেছে।

যমুনা ও অভ্যন্তরীণ নদ-নদীগুলোর পানি বৃদ্ধির ফলে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের পাশাপাশি অভ্যন্তরীণ নদ-নদীগুলোর তীরবর্তী এলাকাও প্লাবিত হতে শুরু করেছে। ফলে অবনতি হচ্ছে জেলার বন্যা পরিস্থিতির।

এরই মধ্যে বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে যাওয়ায় নতুন লাগানো আমন ধানের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা সৃষ্টি হয়েছে। আমন ধানের বীজতলাসহ বিভিন্ন সবজি বাগানে পানি উঠে পড়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষকেরা। পানিবন্দি হয়ে পড়া নিম্নাঞ্চল ও চরাঞ্চলের মানুষের দুর্ভোগ বাড়ছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের গেজ রিডার আব্দুল লতিফ আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ