SylhetNewsWorld | সিলেটে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

সিলেটে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

  |  ১১:২০, আগস্ট ১৫, ২০২১

গভীর শোক আর হৃদয় নিংড়ানো শ্রদ্ধায় জাতির পিতা, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হচ্ছে সিলেটে। বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি, বেসরকারি পর্যায়ে পালন করা হচ্ছে বিভিন্ন কর্মসূচি।

আজ রোববার দিবসটি উপলক্ষে সকাল ৯টা থেকে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে। সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, সিলেট সিটি করপোরেশন, পুলিশের সিলেট রেঞ্জ, মহানগর পুলিশ, জেলা পুলিশ, মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

শ্রদ্ধা নিবেদনে সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেট জেলা আওয়ামী লীগ সকাল ১১টার দিকে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে। এ সময় আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি আশফাক আহমদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে সিলেট জেলা প্রেসক্লাব, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা)-সহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনও।

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে বিভিন্ন জায়গায় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া করোনার সংক্রমণ ও প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ চলছে।

দিবসটি উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এমসি কলেজ, সরকারি কলেজ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক কর্মসূচি পালন করা হচ্ছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। করোনা মহামারি থাকায় অনলাইনের মাধ্যমে এসব প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এদিকে, সিলেট জেলা প্রশাসন ভার্চুয়াল মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভার আয়োজন করেছে। সকল মসজিদে বাদ যোহর বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। মন্দির, গির্জায়ও হচ্ছে বিশেষ মোনাজাত।

সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিটি করপোরেশন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার করা হচ্ছে।

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটের সকল উপজেলায় নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

এর আগে, রোববার সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। দিবসটি উপলক্ষে কালো ব্যাজও ধারণ করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ