SylhetNewsWorld | দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা আছে - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা আছে

  |  ১৬:২০, আগস্ট ১১, ২০২১

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে চলছে টিকা কার্যক্রম। যারা প্রথম ডোজ নিয়েছেন, তাদের দ্বিতীয় ডোজ নিয়ে কোনো চিন্তা করতে হবেনা বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১১ আগস্ট) দুপুরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, দ্বিতীয় ডোজের টিকা নিশ্চিত করেই প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা রয়েছে।

ডা. নাজমুল বলেন, আমাদের হাতে ফাইজার, মডার্না এবং সিনোফার্মের দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা রয়েছে। টিকা নিয়ে আশঙ্কার কিছু নেই। এ ব্যাপারে কোনো ধরনের বিভ্রান্তি বা অপপ্রচারে কান না দেওয়ার জন্য সবাইকে অনুরোধ করছি।

তিনি বলেন, যিনি যে কেন্দ্র থেকে প্রথম ডোজের টিকা নিয়েছেন, তার টিকা কার্ডে দ্বিতীয় ডোজ নেওয়ার নির্ধারিত সময় লিখে দেওয়া হয়েছে। সে অনুযায়ী টিকা কেন্দ্রে গেলেই প্রথম ডোজে ফাইজারের টিকা নিলে তাকে ফাইজারের দ্বিতীয় ডোজ, মডার্না বা সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিলে, তাকে মডার্না ও সিনোফার্মের টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, সারাদেশে অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্না এবং সিনোফার্মের মিলিয়ে সর্বমোট এক কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ ডোজ টিকা দেওয়া হয়েছে।

তাদের মধ্যে ফাইজারের টিকায় প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫০ হাজার ২৫৫ জনকে।

সিনোফার্মের দেওয়া হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জনকে। অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকার দেওয়া হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জনকে এবং মডার্নার টিকা দেওয়া হয়েছে ২০ লাখ ৭১ হাজার ৭৪৭ জনকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ