SylhetNewsWorld | সজিব গ্রুপের আরও ২১ মরদেহ হস্তান্তর আজ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

সজিব গ্রুপের আরও ২১ মরদেহ হস্তান্তর আজ

  |  ১১:২৫, আগস্ট ০৭, ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে নিহত আরও ২১ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। শনিবার (৭ আগস্ট) দুপুর নাগাদ মরদেহ হস্তান্তর হতে পারে বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি ও ঢাকা মেডিকেল কলেজ মর্গ।

শনিবার হস্তান্তরের জন্য প্রস্তুত লাশগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত হওয়া মোট ৪৫ জনের মধ্যে গত ৪ আগস্ট ২৪ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ওই সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে মরদেহ দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেয়া হয়।

তবে তিনজনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগ সূত্রে জানা যায়, ইতোমধ্যেই শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে রাখা মরদেহগুলো ঢামেক মর্গে আনা হয়েছে। শনিবার রাতে প্রতি মরদেহের কফিনে নাম, ঠিকানা লিখে রাখা হয়েছে। সিআইডি পুলিশ স্বজনদের নাম, ঠিকানা লিপিবদ্ধ করে মরদেহ হস্তান্তর করবে।

আজ হস্তান্তর করা হবে কিশোরগঞ্জ সদরের মাহমুদা আক্তার, মিনা খাতুন, আমেনা আক্তার ও মোসা. রহিমা, কটিয়াদীর রাবেয়া আক্তার ও তাসলিমা আক্তার, কিশোরগঞ্জের করিমগঞ্জের রহিমা আক্তার, কিশোরগঞ্জের নাজমুল হোসেন, একই জেলার নীলফামারীর স্বপন মিয়া, মিঠামইনের সেলিনা আক্তার, করিমগঞ্জের ফাতিমা আক্তার, নেত্রকোনার মোহনগঞ্জের সান্তা মনি, রাজশাহীর বাঘার মাহবুবুর রহমান, জামালপুর সদরের জিহাদ রানা, বরিশালের মেহেন্দীগঞ্জের মো. নোমান, নোয়াখালীর হাতিয়ার মো. আকাশ মিয়া, মৌলভীবাজার সদরের কম্পা রানী বর্মণ, হবিগঞ্জের নবীগঞ্জের শেফালী রানী সরকার, একই এলাকার মোসা. অমৃতা বেগম, ভোলার চরফ্যাসনের মো. শামীম ও মো. হাসনাইনের লাশ।

মরদেহ দাফন ও সৎকারের জন্য নারায়ণগঞ্জের জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা নগদ দেওয়া হবে।

গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৫২ জনের মৃত্যু হয়।

এ ঘটনায় রূপগঞ্জ থানায় ১০ জুলাই একটি হত্যা মামলা করেন ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন। পরে তদন্তের দায়িত্ব পায় সিআইডি।

অগ্নিকাণ্ডে মরদেহগুলো পুড়ে বিকৃত হয়ে যাওয়ায় মরদেহ ও স্বজন দাবিদারদের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করে ডিএনএ টেস্টের জন্য সিআিইডির ডিএনএ ল্যাবে পাঠানো হয়। ৪৮টি মরদেহের মধ্যে ৪৫টির পরিচয় শনাক্ত করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ