SylhetNewsWorld | ইংল্যান্ডে গ্যাস এবং ইলেক্ট্রিক বিল ৪০% বৃদ্ধি।মরার উপর খড়ার ঘা - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

ইংল্যান্ডে গ্যাস এবং ইলেক্ট্রিক বিল ৪০% বৃদ্ধি।মরার উপর খড়ার ঘা

  |  ১৫:৩২, আগস্ট ০৬, ২০২১

সম্প্রতি গ্যাস এবং ইলেক্ট্রিক বিল শতকরা ৪০% বৃদ্ধি করেছে ইংল্যান্ডের অথরিটি বোর্ড। Ofgem এর তথ্য অনুযায়ী বর্তমানে ক্যাপ হিসেবে প্রতিটি হাউজ হেল্ডে বিল হবে £১৩৯ পাউন্ড।যা গত বছর ২০২০ সালে ছিলো £৮৪ পাউন্ড। এই বছরের ফেব্রুয়ারি থেকে বেড়ে বিল হয় £৯৬ পাউন্ড। সেই বিল বর্তমানে দিতে হবে £১৩৯ পাউন্ড।

বিবিসির সাথে স্বাক্ষাৎকালে পলিসি এ্যান্ড এডভোকেশন ডিরেক্টর পিটার স্মিথ বলেন,” এই বিল বৃদ্ধির ফলে মিলিয়ন মিলিয়ন হাউজ হোল্ডাররা সমস্যায় পরবেন,”।

দি রিছোলিশন ফাউন্ডেশন স্পোকপেরশন বলেন,” পলিসি মেকাররা শুধু ব্যাবসায়ীদের কথা চিন্তা করেই বিল বাড়িয়েছে কাস্টমারদের কথা চিন্তা করেন নাই। এতে মহা সংকটে পরবে পরিবার গুলি।

EDF ইংল্যান্ডের সবচেয়ে বড় এনার্জি কম্পানি তাদের মতে হোল সেলে দাম বৃদ্ধি হয়েছে তাই বাধ্য হয়েই হাউজ হোল্ডদের জন্য দাম বৃদ্ধি করানো হচ্ছে। বেশী দামে কিন্তে হচ্ছে তাই দাম বৃদ্ধি না করে কোন উপায় নেই। হাউজ হোল্ডদের জন্য শতকরা ৪০% এবং ইন্ড্রাস্টির জন্য শতকরা ৫০% বাড়ানো হয়েছে। এই বৃদ্ধি শুধু ইংল্যান্ডেই নয় গ্লোবাল ভাবেই বাড়ছে।

Ofgem এর তথ্যমতে গ্যাস এবং ইলেক্ট্রিক বিল £৭৫ থেকে £১০০ পাউন্ডের মধ্যে রাখার পরামর্শ । প্রয়োজনে সরকার ভর্তুকি দিবে, তবু দরিদ্র পরিবারকে বাড়তি চাপ দেওয়া সমুচিত নয়। করোনাভাইরাস মহামারিতে দরিদ্র পরিবার গুলি অর্থনৈতিক ভাবে সমস্যায় আছে এই অতিরিক্ত বিলের ফলে তাদের সমস্যা আরো বেড়ে যাবে।

আগামী অক্টোবর থেকে ইউনিভার্সেল ক্রেডিড থেকে সাপ্তাহিক £২০ পাউন্ড বন্ধ হচ্ছে। এর পর গ্যাস এবং ইলেক্ট্রিক বিল বৃদ্ধি হচ্ছে । দরিদ্র পরিবার গুলির জন্য মরার উপর খড়ার ঘা।

এ বিভাগের অন্যান্য সংবাদ