SylhetNewsWorld | আগস্টে আরও ৫০ লাখ টিকা আসার কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

আগস্টে আরও ৫০ লাখ টিকা আসার কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

  |  ১৬:১৫, আগস্ট ০২, ২০২১

চলতি মাসে দেশে আরও ৫০ লাখ করোনা টিকা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, টিকা পাওয়ার জন্য আমরা বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করেছি। এর মধ্যে কোভ্যাক্স থেকে অ্যাস্ট্রোজেনেকা-মর্ডানা এবং ফাইজারের টিকা পেয়েছি। এছাড়া চীনের সঙ্গে চুক্তি করে সিনোফার্মের টিকা পেয়েছি।

রোববার (২ আগস্ট) বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে ভার্চ্যুয়ালি আয়োজিত এক ওয়েবমিনারে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভারতের কাছে অ্যাস্ট্রোজেনেকার ২ কোটিরও বেশি টিকা পাওনা রয়েছে। এছাড়া রাশিয়ার সঙ্গে টিকা নেওয়ার চুক্তিতে আমরা কাজ করে যাচ্ছি। সেখানেও আমাদের ১ কোটি টিকার অর্ডার দেওয়া আছে। এছাড়া আগামী বছর জনসন অ্যান্ড জনসনের ৭ কোটি টিকা পাওয়ার কথা রয়েছে। আশা করছি, যেভাবে টিকা পাচ্ছি, তাতে আমরা ভালো একটা অবস্থানে থাকবো।

ওয়েবমিনারে সভাপতিত্ব করেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর ও অতিরিক্ত সচিব সৈয়দ মুজিবুল হক।

এ বিভাগের অন্যান্য সংবাদ