SylhetNewsWorld | কারা টিকা নিতে পারবে, জানিয়ে দেবে ফেসবুক - SylhetNewsWorld
সর্বশেষ
 চট্টগ্রামে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে পরিবেশ-বান্ধব নৌপরিবহন সেক্টর গড়ে তুলতে যুক্তরাজ্যের আগ্রহ প্রকাশ হিজাব ইস্যুতে বিক্ষোভে নিহত ২০০, স্বীকার করলো ইরান খালেদা জিয়ার বাসার সামনে পুলিশের তল্লাশি চৌকি সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত

কারা টিকা নিতে পারবে, জানিয়ে দেবে ফেসবুক

  |  ১৬:৩৩, জুলাই ২৮, ২০২১

মহামারি করোনাভাইরাস রোধে আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদান কার্যক্রম শুরু করবে সরকার। তার আগেই ফেসবুক চালু করেছে ‘ভ্যাকসিন ফাইন্ডার’ সেবা। যার মাধ্যমে কারা টিকা নিতে পারবেন এবং নিকটস্থ টিকাকেন্দ্র কোথায়, তা ফেসবুকই জানিয়ে দিবে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেসবুক জানায়, বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে মিলিত হয়ে দেশে ভ্যাকসিন ফাইন্ডার চালু করেছে ফেসবুক। এই টুলের মাধ্যমে জানতে পারবেন, কারা টিকা নিতে পারবেন। এ ছাড়া টুলটি নিকটস্থ টিকাদানকেন্দ্র খুঁজে পেতে সাহায্য করবে। টিকার নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কেও এই টুলের মাধ্যমে জানা যাবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা সৃষ্টি, মানুষকে করোনা-সম্পর্কিত তথ্য পেতে সাহায্য করা এবং দেশে টিকাদান কার্যক্রম পরিচালনায় সহায়তা করার জন্য ফেসবুকের এ উদ্যোগ।

এ বিভাগের অন্যান্য সংবাদ