SylhetNewsWorld | জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১

  |  ১৭:০৬, জুলাই ২৭, ২০২১

জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১, আরটিভি
জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১, আরটিভি

জার্মানির একটি শিল্পপার্কে একটি রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৩১ জন আহত হয়েছে। আর নিখোঁজ চারজন। দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ওই এলাকার বাতাস আশপাশের বাসিন্দাদের জন্য আপাতত বিপদমুক্ত। যদিও এর আগে আশপাশের বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলেছিল কর্তৃপক্ষ। খবর বার্তা সংস্থা এপির।

কোলোনের কাছে লেভেরকুসেন শহরের চ্যাম্পপার্কে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে ওই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ পরপরই সেখানকার আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। বিস্ফোরণ পর সেখানে আগুন ধরে যায়। সেই আগুন নেভাতে দমকল কর্মীদের চার ঘণ্টা লেগে যায়।

ওই বিস্ফোরণের পর এটিকে ‘একটি চরম হুমকি’ বলে বর্ণনা করেছিল জার্মানির কেন্দ্রীয় বেসামরিক সুরক্ষা এবং দুর্যোগ সহায়তা অফিস। পরে অবশ্য কোলোনের দমকল বিভাগ এক টুইট বার্তায় জানায়, বাতাসে দূষণ পরিমাপ করার পর ‘কোনও ধরনের অস্বাভাবিকতা পাননি’ তারা। তারা জানিয়েছে, ধোঁয়া চলে গেছে। তবে তারা বাতাসে বিষের মাত্রা পরিমাপ করে যাবে।

লেভেরকুসেন শহর পরে এক বিবৃতিতে জানায়, দ্রাবকের একটি ট্যাংকে ওই বিস্ফোরণ ঘটেছে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ৩১ জন আহত হয়েছে। তাদের মধ্যে পাঁচজন আইসিইউতে রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ