SylhetNewsWorld | বৈদ্যুতিক তার ছিঁড়ে ৫ বাড়িতে আগুন - SylhetNewsWorld
সর্বশেষ

বৈদ্যুতিক তার ছিঁড়ে ৫ বাড়িতে আগুন

  |  ১৫:৫৮, জুলাই ২৫, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বৈদ্যুতিক লাইনের তার ছিঁড়ে বসতঘরে আগুনের লেগেছে। এলাকাবাসীর চিৎকারে প্রাণে বেঁচে গেছেন দুর্ঘটনাকবলিত ৫টি বসতঘরের অর্ধ-শতাধিক লোক।

শনিবার দিবাগত রাত ১টায় উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের শাহজাদাপুর গ্রামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শাহজাদাপুর গ্রামের সড়কপাড়ার আউশ মিয়ার বাড়ির পার্শ্ববর্তী পিডিবির বৈদ্যুতিক এসটি লাইনের প্রায় ৫শ গজ তার হঠাৎ ছিঁড়ে শাহ আহমদ আলী, আব্দুল্লাহ, আহমদ মিয়া, জরু মিয়া ও রাজু মিয়ার টিন শেডের বসত ঘরের উপর পড়ে আগুন ধরে যায়। এ সময় এলাকাবাসীর চিৎকারে ৫টি বসতঘরের অর্ধ-শতাধিক লোক আতঙ্কে ঘরের বাহিরে বের হয়ে আসলে বৈদ্যুতিক দুর্ঘটনা থেকে তারা প্রাণে বেঁচে যান।

এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা বিদ্যুৎ অফিসকে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ার ঘটনা অবহিত করা হলে তাৎক্ষণিক বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে রোববার দুপুর পর্যন্ত বৈদ্যুতিক লাইন মেরামত করা হয়নি বলে জানান এলাকাবাসী।

এ ব্যাপারে শাহ আহমদ আলীসহ দুর্ঘটনাকবলিত অন্যান্য পরিবারের লোকজন জানান, পরিবার-পরিজন নিয়ে প্রতিদিনের মতো আমাদের বসতঘরে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ বৈদ্যুকিত তার ছিঁড়ে ঘরের উপর পড়ে বিকট শব্দে ঘরের চালে আগুন ধরে যায়। এ সময় পরিবারের সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শাহজাদাপুরের পার্শ্ববর্তী মলাইশ গ্রামের বাসিন্দা তপন হোসেন বলেন, ঈদের পরদিন মলাইশ গ্রামের বৈদ্যুতিক তার ছিঁড়ে আগুনের সূত্রপাত হয়। এতে এলাকার ৪০টি পরিবারের বৈদ্যুতিক মিটার ও ফ্রিজে আগুন ধরে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ব্যাপারে শাহজাদাপুর গ্রামের বাসিন্দা আল মামুন খান বলেন, একের পর এক বৈদ্যুতিক তার ছিঁড়ে এলাকাবাসী প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হলেও জরাজীর্ণ বৈদ্যুতিক তারে জোড়াতালি দিয়েই চলছে অত্র এলাকার বৈদ্যুতিক সংযোগ। এলাকায় বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ার ঘটনা অহরহ ঘটছে।

এ ব্যাপারে সরাইল উপজেলা বিদ্যুৎ অফিসের (বিক্রয় ও বিতরণ বিভাগ) নির্বাহী প্রকৌশলী সামির আসাব বলেন, বৃষ্টিজনিত কারণে কিছু কিছু এলাকায় বৈদ্যুতিক তারের টেম্পার নষ্ট হয়ে তার ছিঁড়ে পড়ার ঘটনা ঘটছে। নতুন তার সংযোগ প্রক্রিয়াধীন রয়েছে। পর্যায়ক্রমে এসব বৈদ্যুতিক লাইনের তার পরিবর্তন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ