SylhetNewsWorld | আজ সংবাদ সম্মেলনে ‘সব খোলাসা’ করবেন সাঈদ খোকন - SylhetNewsWorld
সর্বশেষ

আজ সংবাদ সম্মেলনে ‘সব খোলাসা’ করবেন সাঈদ খোকন

  |  ০৯:২২, জুন ২৯, ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন সংবাদ সম্মেলনে আসছেন। নিজের ও পরিবারের ব্যাংক হিসাব অবরুদ্ধ (ফ্রিজ) হওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানাতেই তিনি গণমাধ্যমের সামনে আসছেন। আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক এই মেয়রের জনসংযোগ কর্মকর্তা মোহা. হাবিবুল ইসলাম সুমন সোমবার রাতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে রোববার সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠান, স্ত্রী, মা ও বোনের মোট আটটি ব্যাংক হিসাব অবরুদ্ধের বিষয়ে আদালতের আদেশ আসে।

সোমবার দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর গণমাধ্যমকে বলেন, মামলার অনুসন্ধান স্বার্থে দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহমেদ রোববার সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠানের তিনটি, স্ত্রী ফারহানা আলমের দুইটি, বোন শাহানা হানিফের দুইটি ও মায়ের একটি ব্যাংক হিসাব ফ্রিজের আবেদন করে। আদালত আবেদনটি মঞ্জুর করেন।

দুদকের উপ-পরিচালকের করা আবেদনে বলা হয়, ওই ব্যাংক হিসাবগুলোতে অস্বাভাবিক বিপুল পরিমাণ অর্থ লেনদেন করা হয়েছে। অভিযোগটি সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ব্যাংক হিসাবগুলো থেকে যেন অর্থ উত্তোলন, স্থানান্তর বা হস্তান্তর করা না যায়, সে বিষয়টি নিশ্চিত করতে ব্যাংক হিসাবগুলো জরুরি ভিত্তিতে অবরুদ্ধ করা প্রয়োজন।

আবেদনে আরো বলা হয়, অভিযুক্তরা ওই ব্যাংক হিসাবের অর্থ স্থানান্তর করতে চেষ্টা করেছেন; যা তদন্তে উঠে এসেছে। অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এসব অস্থাবর সম্পত্তি স্থানান্তর বা হস্তান্তর হয়ে গেলে রাষ্ট্রের ব্যাপক ক্ষতি হবে

এ বিভাগের অন্যান্য সংবাদ