SylhetNewsWorld | ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী

  |  ১৬:১৫, জুন ২৩, ২০২১

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে টিকার জন্য অগ্রিম টাকা দিয়েছিল বাংলাদেশ। চুক্তি অনুযায়ী কিছু টিকা দিলেও ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এখন টিকা দেওয়া বন্ধ করে দিয়েছে দেশটি।

টিকা না দিলে ভারত টাকা ফেরত দেবে বলে কিছুদিন আগে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানালেও এখন বলছেন, এটা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় জানে।

সত্যিই ভারত টাকা ফেরত দেবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় জানে। তারা এটা দেখভাল করছে।

বুধবার সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন। ব্রিফিংয়ে অর্থমন্ত্রীকে আরও কিছু প্রশ্ন করা হয়। তবে কোনো প্রশ্নেরই ঠিকঠাক মেলেনি মন্ত্রী কাছ থেকে।

বাংলাদেশ পোশাক উৎপাদক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং বাংলাদেশ নিট পোশাক উৎপাদক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) প্রণোদনার টাকা ফেরত দেওয়ার জন্য যে বাড়তি সময় চাচ্ছে, তাদের সময় দেওয়া হবে কি না- সাংবাদিকরা জানতে চাইলে মুস্তফা কামাল বলেন, আমার কাছে এ বিষয়ে কোনো আবেদন আসেনি। এলে দেখব, কী করা যায়।

এ সময় আগামী ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ঘাটতি নিয়ে অর্থমন্ত্রী বিভিন্ন দেশকে উদ্বৃতি দিয়ে জানান, যুক্তরাষ্ট্রের বাজেট ঘাটতি জিডিপির ১৮, ভারতের ১৩, জাপানের ১২ দশমিক ৯, চীনের ১১ দশমিক ৮৮, ইন্দোনেশিয়ার ৮ ও ভিয়েতনামের ৬ দশমিক ২ শতাংশ। ভিয়েতনাম বাংলাদেশের প্রায় সমান।

বাংলাদেশের রিজার্ভ চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন প্রকাশ না করা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমরা আইনি প্রক্রিয়ায় গেছি। তাদের বিরুদ্ধে মামলা করেছি। মামলা চলমান রয়েছে। এ পর্যায়ে মন্তব্য করা ঠিক হবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ