SylhetNewsWorld | দ. চীন সাগরে প্রবেশ করলো মার্কিন বিমানবাহী রণতরী - SylhetNewsWorld
সর্বশেষ
 স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া যুক্তরাজ্যের ২৫ শতাংশ মানুষ একবেলা কম খাচ্ছেন: ইপসোস সিলেটের অসহায় দুর্গত মানুষের পাশে সরকার নেই : কাইয়ুম চৌধুরী

দ. চীন সাগরে প্রবেশ করলো মার্কিন বিমানবাহী রণতরী

  |  ১৬:১৩, জুন ১৫, ২০২১

দক্ষিণ চীন সাগরে প্রবেশ করেছে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস রোনাল্ড রিগান। ওয়াশিংটন ও বেইজিং এর মধ্যে যখন উত্তেজনা ক্রমশ বাড়ছে সে সময়ই বিমানবাহী রণতরী পাঠানোর বিষয়টি নিশ্চিত করলো মার্কিন নৌবাহিনী। এই রণতরীতে রয়েছে ইউএসএস শিলোহ গাইডেড মিসাইল ক্রুজার এবং ইউএসএস হ্যালসি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, চীন বরাবরই দক্ষিণ চীন সাগরে মার্কিন উপস্থিতির কড়া প্রতিবাদ জানিয়ে আসছে। চীনের অভিযোগ, যুক্তরাষ্ট্র এখানে কোনো ধরণের শান্তি প্রতিষ্ঠা কিংবা স্থিতিশীলতা নিশ্চিতের জন্য আসেনি। সম্প্রতি হয়ে যাওয়া জি-৭ সম্মেলন থেকে চীনের সমালোচনা করে সদস্য রাষ্ট্রগুলো। চীনবিরোধী এসব বক্তব্যেরও নিন্দা জানিয়েছে বেইজিং। জি-৭ থেকে চীনের বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভকে টেক্কা দিতে নতুন পরিকল্পনারও ঘোষণা দেয়া হয়েছে। এরইমধ্যে দক্ষিণ চীন সাগরে এই বিমানবাহী রণতরী পাঠালো যুক্তরাষ্ট্র।

মার্কিন নেভির এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ চীন সাগরে অবস্থান যুক্তরাষ্ট্র নৌবাহিনীর একটি নিয়মিত কার্যক্রম।

এ বিভাগের অন্যান্য সংবাদ