SylhetNewsWorld | দ. চীন সাগরে প্রবেশ করলো মার্কিন বিমানবাহী রণতরী - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

দ. চীন সাগরে প্রবেশ করলো মার্কিন বিমানবাহী রণতরী

  |  ১৬:১৩, জুন ১৫, ২০২১

দক্ষিণ চীন সাগরে প্রবেশ করেছে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস রোনাল্ড রিগান। ওয়াশিংটন ও বেইজিং এর মধ্যে যখন উত্তেজনা ক্রমশ বাড়ছে সে সময়ই বিমানবাহী রণতরী পাঠানোর বিষয়টি নিশ্চিত করলো মার্কিন নৌবাহিনী। এই রণতরীতে রয়েছে ইউএসএস শিলোহ গাইডেড মিসাইল ক্রুজার এবং ইউএসএস হ্যালসি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, চীন বরাবরই দক্ষিণ চীন সাগরে মার্কিন উপস্থিতির কড়া প্রতিবাদ জানিয়ে আসছে। চীনের অভিযোগ, যুক্তরাষ্ট্র এখানে কোনো ধরণের শান্তি প্রতিষ্ঠা কিংবা স্থিতিশীলতা নিশ্চিতের জন্য আসেনি। সম্প্রতি হয়ে যাওয়া জি-৭ সম্মেলন থেকে চীনের সমালোচনা করে সদস্য রাষ্ট্রগুলো। চীনবিরোধী এসব বক্তব্যেরও নিন্দা জানিয়েছে বেইজিং। জি-৭ থেকে চীনের বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভকে টেক্কা দিতে নতুন পরিকল্পনারও ঘোষণা দেয়া হয়েছে। এরইমধ্যে দক্ষিণ চীন সাগরে এই বিমানবাহী রণতরী পাঠালো যুক্তরাষ্ট্র।

মার্কিন নেভির এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ চীন সাগরে অবস্থান যুক্তরাষ্ট্র নৌবাহিনীর একটি নিয়মিত কার্যক্রম।

এ বিভাগের অন্যান্য সংবাদ