SylhetNewsWorld | নকশী বাংলা ফাউন্ডেশন এর সভাপতি শাহীনুর, সম্পাদক জয়নাল - SylhetNewsWorld
সর্বশেষ

নকশী বাংলা ফাউন্ডেশন এর সভাপতি শাহীনুর, সম্পাদক জয়নাল

  |  ১৭:২৯, জুন ১৩, ২০২১

 

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সমাজসেবামূলক সংস্থা নকশী বাংলা ফাউন্ডেশন এর কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন উপলক্ষে গতকাল রবিবার সন্ধ্যায় কার্যালয়ে আহবায়ক প্রিন্সিপাল শাহীনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম জয়নালের পরিচালনায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে ২০২১-২০২২ অর্থবছরের কার্যনির্বাহী পরিষদ এর দায়িত্বশীলদের নাম ও পদবী ভিডিও কনফারেন্সে ফ্রান্স থেকে প্রধান অতিথি নকশী বাংলা ফাউন্ডেশনের সাবেক সভাপতি তাইজুল ইসলাম ফয়েজ। গঠনতন্ত্র অনুযায়ী তিনি ফাউন্ডেশনের ১২ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করেন।
কমিটিতে প্রিন্সিপাল শাহীনুর রহমান চৌধুরীকে সভাপতি ও রোটারিয়ান মাজহারুল ইসলাম জয়নালকে সাধারণ সম্পাদক এর দায়িত্ব দেয়া হয়। কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন, সহ-সভাপতি আব্দুল আজিজ ও আহমদ আল কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উসমান গণী, অর্থ সম্পাদক মুরশিদা খানম সুমী, সাহিত্য সম্পাদক কবি এম এ ওয়াহীদ চৌধুরী, প্রচার ও দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ হাবিবুর রহমান, পাঠাগার সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সংস্কৃতি সম্পাদক প্রভাষক জান্নাতুল ফেরদৌস তুহফা, কার্যনির্বাহী সদস্য সালমান শাহ আহমদ রনি ও রাজু আহমদ।
উল্লেখ্য, নকশী বাংলা ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জেলা সমাজসেবা কার্যালয় থেকে নিবন্ধিত (১০৬০/০৮)। সংগঠনটি ইতিমধ্যে সমাজের অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীকে নিয়ে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। জাতীয় পর্যায়ে প্রশংসা কুড়িয়েছে ‘নারী শিক্ষার উন্নয়ন ও আমাদের করণীয় শীর্ষক’ সেমিনারের আয়োজন করে। সংগঠনটি প্যারিস জলবায়ু সম্মেলনের মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণ, বিষয়ভিত্তিক আলোচনা ও মেধাবীদের মধ্যে বৃত্তি প্রদান সহ নানান কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। ফাউন্ডেশনের মুখপত্র ‘নকশী বাংলা’ ইতিমধ্যে বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে। মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে নকশী বাংলা ১১ তম সংখ্যা প্রকাশনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এতে সমাজের সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ