SylhetNewsWorld | দরিদ্র দেশগুলোকে ১ বিলিয়ন টিকা দিবে জি-৭ - SylhetNewsWorld
সর্বশেষ
 প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন

দরিদ্র দেশগুলোকে ১ বিলিয়ন টিকা দিবে জি-৭

  |  ১৭:৫৬, জুন ১১, ২০২১

বিশ্বের শীর্ষ অর্থনৈতিক দেশগুলোর জোট জি-সেভেন সম্মেলন শুরু হচ্ছে আজ। সম্মেলন থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন প্রত্যাশা করছেন, বিশ্বের দরিদ্র দেশগুলোর জন্য ১ বিলিয়ন ডোজ টিকা সরবরাহ সম্ভব হবে। তিনি নিজে ১০০ মিলিয়ন ডোজ টিকা বিতরণের প্রতিশ্রুতি দিয়েছেন।

জনসন বলেন, যুক্তরাজ্যের টিকাদান কর্মসূচির সাফল্যের ফলে আমরা একটি অবস্থানে যেতে পেরেছি। আমাদের কাছে টিকার উদ্বৃত্ত ডোজ রয়েছে এবং সেগুলো আমরা তাদের দেব যাদের এটা দরকার। আর এটা করার মাধ্যমে মহামারিকে পরাজিত করার পথে আমরা অনেক বড় একটি পদক্ষেপ নিতে পারব।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, জি-সেভেন এর এবারের সম্মেলনের মূল আলোচ্য বিষয় করোনা পরিস্থিতি থেকে উত্তরণ এবং একটি শক্তিশালী বৈশ্বিক স্বাস্থ্যব্যবস্থা গড়ে তোলা।

এদিকে জি-সেভেন সম্মেলন দিয়েই শুরু হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ৮ দিনের ইউরোপ সফর। সম্মেলনে যোগদানের আগেই বাইডেন ৫০০ মিলিয়ন ডোজ টিকা বিতরণের ঘোষণা দিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ