সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

স্পেন আওয়ামী লীগ এর কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন

  |  ১২:০৮, জুন ১০, ২০২১

স্পেন আওয়ামী লীগ এর কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন।
সিদ্দিকুর রাহমান স্পেন থেকেঃ নব গঠিত স্পেন আওয়ামী লীগের কমিটি নিয়ে তৃনমূল নেতা কর্মীদের তীব্র অসন্তোষ দেখা দেয় ।

এর পরিপেক্ষিতে ৯ জুন বুধবার সন্ধ্যা ৯ ঘটিকায় মাদ্রিদের স্থানীয় লাভাপিয়েস এলাকার একটি হলরুমে তৃনমূল আওয়ামী লীগরা স্পেন আওয়ামী লীগের নব গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে পুনরায় একটি পাল্টা কমিটি ঘোষনা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্পেন আওয়ামী লীগের এইচ এম দবির তালুকদার এর পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্পেন আওয়ামিলীগ এর সিনিয়র নেতা দুলাল সাফা ও জাকির হোসেন।

বক্তারা দূ:খ প্রকাশ করে বলেন জাতীর স্বপ্নধ্রষ্টা হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া মাটি ও মানুষের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ,কারো ব্যক্তি স্বার্থের কারনে এই সংগঠনকে ব্যবহার হতে দেব না ।
বক্তারা আরও বলেন, যাচাই বাচাই ছাড়া নামী বেনামী স্বার্থান্বেষীদের নিয়ে স্পেন কমিটি গঠন করা হয়েছে। এটা দলের জন্য নেতা কর্মীরা অশুভ ইঙ্গিত বলে দাবী করেন।তন্মধ্যে ভাইরাল হওয়া ন্যাখ্যার জনক কয়েকটি ঘটনার কথা উল্লেখ করেন।

মো. দুলাল সাফা বলেন, দীর্ঘদিন ধরে যারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্পেনে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন, আওয়ামী লীগের কোনো সভা সমাবেশ হলে ঘরে বসে থাকতে পারেন না, সেইসব নেতাকর্মীদের নতুন কমিটিতে অবমূল্যায়ন করা হয়েছে।

তিনি আরো বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে নিজেই বলেছেন, দ্বিতীয় অধিবেশন ছাড়া সম্মেলন হয় না। আমরা কমিটি দিতে পারি না। কিন্তু পরবর্তী সময়ে ঠিকই কমিটি প্রকাশিত হলো, যা গঠনতন্ত্রের বিরোধী। তিনি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের এমন আচরণে স্পেনের তৃণমূল নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে বলে জানান।

জাকির হোসেন স্পেন আওয়ামী লীগের সদ্য প্রকাশিত কমিটির সভাপতির বক্তব্যরত একটি ছবি প্রদর্শন করে বলেন, গোলাম আযম- সাঈদীদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত ‘সেভ বাংলাদেশ’ নামক জামায়াতপুষ্ঠ সংগঠনের সভায় বক্তব্য দেয়া লোককে স্পেন আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমরা মেনে নিতে পারি না।
দবির তালুকদার বলেন, কেবল মাদ্রিদে নয়, বার্সেলোনায়ও আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী স্পেন আওয়ামী লীগের নতুন কমিটিকে প্রত্যাখান করেছেন। নতুন কমিটি গঠনে বিরাট অর্থের লেনদেন হয়েছে বলে তিনি দাবি করেন।তিনি বলেন আমরা তৃনমূল আওয়ামী লীগেরা এ পকেট কমিটি বয়কট ও প্রত্যাখ্যান করলাম।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. ফয়জুর রহমান (বড় ভাই), আব্দুল কাদের, আহমদ আসাদুর রহমান সাদ, আব্দুল আজিজ মবু, মো. জসিম উদ্দিন, সায়েম সরকার, জালাল হোসেন ও সাইফুল আলম সোহাগ প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক একেএম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও মো. জসিম উদ্দিনের পরিচালনায় দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠিত হয়। শেষে ৭ সদস্যবিশিষ্ট স্পেন আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন একেএম জহিরুল ইসলাম।

কমিটির সদস্যরা হলেন- সভাপতি মো. দুলাল সাফা, সিনিয়র সহ-সভাপতি মো. জাকির হোসেন,
সহ-সভাপতি আব্দুল কাদের ঢালী, সহ-সভাপতি ফয়জুর রহমান (বড় ভাই), সাধারণ সম্পাদক দবির তালুকদার, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জালাল হোসেন। এ কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্য নির্বাহী কমিটি গঠন করবে বলে জানানো হয়।
পরিশেষে স্পেন আওয়ামিলীগ এর নব নির্বাচিত সভাপতি দুলাল সাফা ও সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার উপস্হিত সাংবাদিক কলাকৌশলী ও রাজনৈতীক নেতা কর্মীদের সহৃদয় উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি টানেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ