SylhetNewsWorld | মুসলিম পরিবারকে হত্যায় ট্রুডো-ইমরান খানের নিন্দা - SylhetNewsWorld
সর্বশেষ
 প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন

মুসলিম পরিবারকে হত্যায় ট্রুডো-ইমরান খানের নিন্দা

  |  ১৭:৪৭, জুন ০৮, ২০২১

কানাডায় একটি মুসলিম পরিবারের ৪ সদস্যকে গাড়িচাপা দিয়ে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, কানাডার স্থানীয় সময় রোববার রাত পৌনে ৯টার দিকে লন্ডনের রাস্তায় মুসলিম পরিবারের সদস্যদের ট্রাকচাপা দেয় ন্যাথানিয়েল ভেল্টম্যান নামে ২০ বছর বয়সি এক বর্ণবাদী চালক। এতে ওই পরিবারের ৫ সদস্যের মধ্যে ৪ জনই নিহত হন। নিহতদের মধ্যে দুই নারী, এক কিশোরী এবং একজন মধ্যবয়স্ক। তবে বেঁচে যাওয়া একমাত্র শিশুর অবস্থা আশঙ্কাজনক। নিহতরা পাকিস্তানি বংশোদ্ভূত কানাডীয় নাগরিক।

এ ঘটনায় চালক পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে ৭ কিলোমিটার দূরে তাকে আটক করে পুলিশ। ওই চালক স্বীকার করেছে, মুসলিম বলেই তাদের গাড়িচাপা দিয়ে হত্যা করা হয়েছে।

এদিকে এই হত্যাকাণ্ডকে সন্ত্রাসবাদী কর্মকাণ্ড বলে উল্লেখ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন, তিনি এই ঘটনায় খুবই আহত হয়েছেন। পশ্চিমা দেশগুলোতে ক্রমাগত ইসলামভীতি বেড়ে যাওয়ার ঘটনায় তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

অপরদিকে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানিয়েছেন, তার দেশে ইসলামভীতির কোনো জায়গা নেই। এক বিবৃতিতে তিনি জানান, এই হত্যাকাণ্ডের ঘটনায় তিনি মর্মাহত হয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ