SylhetNewsWorld | সমুদ্রে সাড়ে তিন মাস ভাসার পর ইন্দোনেশিয়ায় ৮১ রোহিঙ্গা - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

সমুদ্রে সাড়ে তিন মাস ভাসার পর ইন্দোনেশিয়ায় ৮১ রোহিঙ্গা

  |  ১৬:২৮, জুন ০৫, ২০২১

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের একটি দ্বীপে গিয়ে উঠেছে ৮১ রোহিঙ্গার একটি দল। বাংলাদেশ থেকে সমুদ্র পথে ১০০ দিনেরও বেশিদিন যাত্রার পর তারা ইদামান নামের ওই দ্বীপে পৌঁছায়। রোহিঙ্গাদের এই দলটি নৌকায় মালয়েশিয়ায় ঢোকার চেষ্টা করে। কিন্তু এতে ব্যর্থ হওয়ার পর তিন মাসের বেশি সময় সাগরে ভাসতে থাকে নৌকাটি। অবশেষে এটি গিয়ে ইন্দোনেশিয়ায় পৌঁছে। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

নৌকায় যাত্রা শুরু করেছিল ৯০ জন। সমুদ্রেই মারা যান ৯ জন। এরমধ্যে একজন ছাড়া বাকি সকলের লাশ উদ্ধার করেছে ভারতীয় কোস্টগার্ড।

তবে ইন্দোনেশিয়া এখন তাদেরকে আশ্রয় দেবে এমন কোনো ইঙ্গিত দেয়নি। শুক্রবার আচেহ প্রদেশের স্থানীয় পুলিশ তাদেরকে নৌকায় ফেরত পাঠাতে চেয়েছিল। তবে এ ব্যাপারে দেশটির সরকারের চূড়ান্ত সিদ্ধান্ত জানার জন্য তখনই তাদেরকে সাগরে ফেরত দেয়া হয়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ