সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার কৃতজ্ঞতা প্রকাশ

  |  ০৬:৫৮, জুন ০৫, ২০২১

জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার নেতৃবৃন্দ কে বিশেষ ধন্যবাদ

ফ্রান্স থেকে বাংলাদেশে গেলে এখন আর আপনাকে নিজ খরচে ১৪ দিন হোটেলে কোরেন্টাইনে থাকতে হবে হবে না। আপনি নিজ বাসায় কোরেন্টাইনে থাকতে পারবেন। বাংলাদেশ কর্তৃপক্ষ ফ্রান্স কে গ্রুপ সি তে তালিকাভুক্ত করেছেন। একজন ফ্রান্স প্রবাসী হিসেবে বাংলাদেশ সরকারকে এজন্য ধন্যবাদ দিতে চাই। ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশ হওয়া সত্ত্বেও এখনো ডেনমার্ক , বেলজিয়াম ও গ্রীস
থেকে কেউ দেশে গেলে তাকে নিজ খরচে ১৪ দিন হোটেলে থাকতে হবে ( এটি বাধ্যতামূলক ) অন্য দিকে গ্রূপ সি তে স্থান পাওয়া ফ্রান্স সহ অন্যদেশ গুলি থেকে দেশে গেলে সেই ঝামেলা আপনাকে আর পোহাতে হবে না।এটি ফ্রান্স প্রবাসীদের জন্য অত্যন্ত ভালো খবর।

আর এই ভালো কাজ এবং খবরটির পিছনের অন্যতম কারিগর হচ্ছেন স্বনামধন্য জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার নেতৃবৃন্দ।তারা ফ্রান্সের করোনা পরিস্থিতির আপডেট তথ্য জানিয়ে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী এবং সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। উল্লেখ্য যে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর সাথে ঐতিহ্যবাহী জালালাবাদ এসোসিয়েশনের খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছেন।সেই সুবাদে ফ্রান্সকে (সি) তালিকাভুক্তির ক্ষেত্রে জালাবাদের আবেদন গুরত্বপূর্ন ভূমিকা পালন করেছে বলে অনেকের ধারণা। তাছাড়া ফ্রান্সের বর্তমান করোনা পরিস্থিতি অনেক ভালোর দিকে। চলতি মাসের মধ্যে ফ্রান্স করোনার ভয়াবহতা কাটিয়ে পুরাপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য যে, গত ১ মে ২০২১ তারিখে বাংলাদেশ কর্তৃকপক্ষ ফ্রান্স থেকে বাংলাদেশে আগত যাত্রীদেরকে করোনা ভ্যাকসিন সম্পূর্নকরা , নেগেটিভ সার্টিফিকেট থাকার পরও নিজ খরচে ১৪ দিন হোটেলে কোরেন্টাইন থাকা বাধ্যতামূলক করে। এর পর বিষয়টি আমরা কিছু লোক, রনি হাসান ভাই ,চ্যানেল আই এর ফ্রান্স প্রতিনিধি এম এ হাসেম ভাই সহ বেশ কিছু ফ্রান্স প্রবাসী ভাই -বোন সরব হন।

এদিকে অফিসিয়ালভাবে কাজটি করেন জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার প্রেসিডেন্ট হেনু মিয়া এবং সাধারণ সম্পাদক আলী হোসেন।

এখানে আরো উল্লেখ্য যে , গত বছর কোরোনার কারণে বাংলাদেশে আটকে পড়া ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের চার্টার্ড ফ্লাইট চালু করার ক্ষেত্রেও এই জালালাবাদ এসোসিয়েশন বিশেষ ভূমিকা রাখেন এবং অন্যদের পাশাপাশি তারা ও নিজেদের ব্যবস্থাপনায় ঢাকা থেকে প্যারিসে বিশেষ ফ্লাইট করিয়ে ফ্রান্স প্রবাসীদের ফ্রান্সে ফিরতে সহযোগীতা করেন।

ভালো কাজ -প্রবাসীবান্ধব কাজ, যে বা যাহারা করুক না কেন,আমাদের উচিত ভালো কাজের প্রশংসা করা। আমরা বিশ্বাস করি, একটা ভালো কাজের প্রশংসা আরো ১০টি ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। ফ্রান্স প্রবাসীদের পক্ষ থেকে আমরা আপনাদের কে স্যালুট জানাই। আপনারা প্রবাসীদের জন্য আরো ভালো ভালো কাজ করে যাবেন, সাধারণ ফ্রান্স প্রবাসীদের যে কোন বিপদে -আপদে পাশে থাকবেন এটাই আমাদের প্রত্যাশা।

এ বিভাগের অন্যান্য সংবাদ