জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশিত: ৬:৫৮ পূর্বাহ্ণ, জুন ৫, ২০২১ | আপডেট: ৬:৫৮:পূর্বাহ্ণ, জুন ৫, ২০২১

জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার নেতৃবৃন্দ কে বিশেষ ধন্যবাদ

ফ্রান্স থেকে বাংলাদেশে গেলে এখন আর আপনাকে নিজ খরচে ১৪ দিন হোটেলে কোরেন্টাইনে থাকতে হবে হবে না। আপনি নিজ বাসায় কোরেন্টাইনে থাকতে পারবেন। বাংলাদেশ কর্তৃপক্ষ ফ্রান্স কে গ্রুপ সি তে তালিকাভুক্ত করেছেন। একজন ফ্রান্স প্রবাসী হিসেবে বাংলাদেশ সরকারকে এজন্য ধন্যবাদ দিতে চাই। ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশ হওয়া সত্ত্বেও এখনো ডেনমার্ক , বেলজিয়াম ও গ্রীস
থেকে কেউ দেশে গেলে তাকে নিজ খরচে ১৪ দিন হোটেলে থাকতে হবে ( এটি বাধ্যতামূলক ) অন্য দিকে গ্রূপ সি তে স্থান পাওয়া ফ্রান্স সহ অন্যদেশ গুলি থেকে দেশে গেলে সেই ঝামেলা আপনাকে আর পোহাতে হবে না।এটি ফ্রান্স প্রবাসীদের জন্য অত্যন্ত ভালো খবর।

আর এই ভালো কাজ এবং খবরটির পিছনের অন্যতম কারিগর হচ্ছেন স্বনামধন্য জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার নেতৃবৃন্দ।তারা ফ্রান্সের করোনা পরিস্থিতির আপডেট তথ্য জানিয়ে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী এবং সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। উল্লেখ্য যে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর সাথে ঐতিহ্যবাহী জালালাবাদ এসোসিয়েশনের খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছেন।সেই সুবাদে ফ্রান্সকে (সি) তালিকাভুক্তির ক্ষেত্রে জালাবাদের আবেদন গুরত্বপূর্ন ভূমিকা পালন করেছে বলে অনেকের ধারণা। তাছাড়া ফ্রান্সের বর্তমান করোনা পরিস্থিতি অনেক ভালোর দিকে। চলতি মাসের মধ্যে ফ্রান্স করোনার ভয়াবহতা কাটিয়ে পুরাপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য যে, গত ১ মে ২০২১ তারিখে বাংলাদেশ কর্তৃকপক্ষ ফ্রান্স থেকে বাংলাদেশে আগত যাত্রীদেরকে করোনা ভ্যাকসিন সম্পূর্নকরা , নেগেটিভ সার্টিফিকেট থাকার পরও নিজ খরচে ১৪ দিন হোটেলে কোরেন্টাইন থাকা বাধ্যতামূলক করে। এর পর বিষয়টি আমরা কিছু লোক, রনি হাসান ভাই ,চ্যানেল আই এর ফ্রান্স প্রতিনিধি এম এ হাসেম ভাই সহ বেশ কিছু ফ্রান্স প্রবাসী ভাই -বোন সরব হন।

এদিকে অফিসিয়ালভাবে কাজটি করেন জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার প্রেসিডেন্ট হেনু মিয়া এবং সাধারণ সম্পাদক আলী হোসেন।

এখানে আরো উল্লেখ্য যে , গত বছর কোরোনার কারণে বাংলাদেশে আটকে পড়া ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের চার্টার্ড ফ্লাইট চালু করার ক্ষেত্রেও এই জালালাবাদ এসোসিয়েশন বিশেষ ভূমিকা রাখেন এবং অন্যদের পাশাপাশি তারা ও নিজেদের ব্যবস্থাপনায় ঢাকা থেকে প্যারিসে বিশেষ ফ্লাইট করিয়ে ফ্রান্স প্রবাসীদের ফ্রান্সে ফিরতে সহযোগীতা করেন।

ভালো কাজ -প্রবাসীবান্ধব কাজ, যে বা যাহারা করুক না কেন,আমাদের উচিত ভালো কাজের প্রশংসা করা। আমরা বিশ্বাস করি, একটা ভালো কাজের প্রশংসা আরো ১০টি ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। ফ্রান্স প্রবাসীদের পক্ষ থেকে আমরা আপনাদের কে স্যালুট জানাই। আপনারা প্রবাসীদের জন্য আরো ভালো ভালো কাজ করে যাবেন, সাধারণ ফ্রান্স প্রবাসীদের যে কোন বিপদে -আপদে পাশে থাকবেন এটাই আমাদের প্রত্যাশা।