SylhetNewsWorld | ব্রাজিল-ভেনিজুয়েলার ম্যাচ দিয়ে পর্দা উঠছে কোপা আমেরিকার - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

ব্রাজিল-ভেনিজুয়েলার ম্যাচ দিয়ে পর্দা উঠছে কোপা আমেরিকার

  |  ১৭:১১, জুন ০৩, ২০২১

অবশেষে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। আগামী ১৩ই জুন মানে গারিনচা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিল ও ভেনিজুয়েলার ম্যাচ দিয়ে পর্দা উঠছে শতবর্ষী টুর্নামেন্টটির। ১০ই জুলাই ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল। বুধবার দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) খবরটি নিশ্চিত করেছে।
এবারের কোপা আমেরিকা আয়োজন নিয়ে জলঘোলা কম হয়নি। মূলত গত বছর আয়োজনের কথা থাকলেও বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবে আসরটি এক বছর পিছিয়ে দেয়া হয়। কথা ছিল যৌথভাবে আয়োজক হবে কলম্বিয়া ও আর্জেন্টিনা, যা কোপা আমেরিকার ১০৫ বছরের ইতিহাসে প্রথম। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে গত ২০শে মে আয়োজক দেশ থেকে নাম সরিয়ে নেয় কলম্বিয়া। একক আয়োজনের প্রস্তুতি নিচ্ছিলো আর্জেন্টিনা।

তবে বাধ সাধে করোনা। দেশটিতে ভাইরাসটির প্রকোপ বৃদ্ধিতে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় সরকার। যে কারণে কোপার ভবিষ্যত নিয়ে শঙ্কা জাগে। এরপর ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে ব্রাজিলকে আয়োজক হিসেবে ঘোষণা করে কনমেবল। এর আগে পাঁচবার কোপা আমেরিকা আয়োজন করেছে ব্রাজিল এবং প্রতিবারই শিরোপা জিতেছে তারা।

তবে ব্রাজিলেও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেই। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সাড়ে চার লাখের বেশি মানুষ মারা গেছে দেশটিতে। দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে বর্তমানে বিশ্বে দুইয়ে অবস্থান ব্রাজিলের।
আসরে ১৫ই জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা আমেরিকা মিশন শুরু করবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এ বিভাগের অন্যান্য সংবাদ