চাঁদপুর শহরে স্কুল পড়ুয়া ৩০ ছাত্রীর প্রেমের টানে পলায়ন

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, |                          

গত ক’দিনে চাঁদপুর শহরের বিভিন্ন স্কুল পড়ুয়া প্রায় ৩০ কিশোরী প্রেমের টানে ঘর ছেড়েছে বলে চাঁদপুর সদর মডেল থানা সূত্রে জানা গেছে। জানা যায়, হঠাৎ করেই চাঁদপুর শহরের বালিকা বিদ্যালয়গুলোর ৭ম ও ৮ম শ্রেণীতে পড়ুয়া ছাত্রী নিখোঁজ হওয়ার অভিযোগে অভিভাবকগণ চাঁদপুর সদর মডেল থানায় সাধারণ ডায়েরি বা জিডি করেছেন। এ সকল জিডির সূত্র ধরে এবং সংশ্লিষ্ট অভিভাবকদের সাথে কথা বলে পুলিশ অধিকাংশ স্কুল পড়ুয়া কিশোরীদের উদ্ধার করে অভিভাবকদের কাছে হস্তান্তর করেন।

মডেল থানা পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজ হওয়া বা প্রেমের টানে ঘর ছেড়ে যাওয়া অধিকাংশ কিশোরী শহরের নামীদামী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী এবং শহরের আশপাশের বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। শুধু তা-ই নয়, এদের মধ্যে বেশ কজন রয়েছে ভিন্ন জেলা থেকে চাঁদপুরে স্বজনদের বাড়িতে বেড়াতে এসেও প্রেমিকের হাত ধরে পলায়ন করেছে। তবে এ সকল কিশোরীর অধিকাংশই ৭ম ও ৮ম শ্রেণীর পড়ুয়া ছাত্রী বলে জানায় মডেল থানা পুলিশ।

এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ আঃ রশিদের সাথে কথা হলে তিনি বলেন, আমার চাকুরি জীবনে এমন ঘটনা আমি শুনিনি এবং দেখিনি। এক সপ্তাহে এতগুলো কিশোরী মেয়ে এ ধরনের অপকর্ম করেছে। এ বিষয়ে অভিভাবকদের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি বা জিডি করার সাথে সাথেই পুলিশ অফিসাররা মাঠে নামছেন। অধিকাংশকে উদ্ধার করে সংশ্লিষ্ট অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়। তবে আশ্চর্যের বিষয় হচ্ছে, উদ্ধার হওয়ার পর কোনো অভিভাবকই এ সকল বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণে রাজি হননি। এটাই এখন বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে।