SylhetNewsWorld | এলএসডি মাদকসহ গ্রেপ্তার সেই ৫ শিক্ষার্থী রিমান্ডে - SylhetNewsWorld
সর্বশেষ

এলএসডি মাদকসহ গ্রেপ্তার সেই ৫ শিক্ষার্থী রিমান্ডে

  |  ১৫:৪২, মে ৩১, ২০২১

রাজধানীর খিলগাঁওয়ে এলএসডিসহ (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) গ্রেপ্তার করা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে ৫ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।
সেমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত রিমান্ডের আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন জিআর শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলো- সাইফুল ইসলাম ওরফে সাইফ (২০), এস এম মনোয়ার আকিব ওরফে আনান (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বি এম সিরাজুস সালেকীন ওরফে তপু (২৪)।

এ মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (২৯ মে) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ সংবাদ সম্মেলনে বলেন, শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা এক বছর ধরে এলএসডি সেবন ও বিক্রির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন। অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে তারা আসক্ত হয়ে এলএসডি সেবন শুরু করেন। তারা নিজেরাও অনলাইনে তাদের এই ব্যবসার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

উপ-কমিশনার আব্দুল আহাদ জানান, গ্রেপ্তারদের থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে ভাটারা এলাকায় অভিযান চালিয়ে নাজমুল ও তপুকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুই হাজার মাইক্রোগ্রাম ওজনের ১২ পিস ব্লটার পেপার, এলএসডি বিক্রির নগদ ৪৬ হাজার টাকা, ১০০ মার্কিন ডলার, গাঁজা, মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

সম্প্রতি হাফিজুর রহমান নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা তদন্ত করতে গিয়ে ডিবি জানতে পারে, হাফিজ একটি নতুন ও অদ্ভুত ধরনের মাদকে আসক্ত ছিলেন। এরপরই মাদক এলএসডির বিষয়ে তথ্য পায় পুলিশ।

এর আগে গত বুধবার রাতে এলএসডি বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ সময় তিনজনের কাছ থেকে ২০০টি এলএসডি জব্দ করা হয়। প্রতিটি তিন হাজার টাকা মূল্যে বিক্রি করেন তারা। এ ঘটনায় ধানমন্ডি থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। সেই মামলায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আদালতের নির্দেশে রোববার রিমান্ডে পেয়েছে পুলিশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ